Tuesday , July 14 2020
Breaking News
You are here: Home / কুষ্টিয়ার খবর / বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন
বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন

বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন

অবশেষে বিদায় জানিয়ে দেয়া হলো স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার কোচ আর্নেস্ত ভালভার্দেকে। ২০১৭ থেকে প্রায় আড়াই মৌসুম বার্সার ডাগআউটে ছিলেন ভালভার্দে। গত দেড় বছরে বেশ কয়েকবার গুঞ্জন শোনা গিয়েছিল ভালভার্দেকে বরখাস্ত করার ব্যাপারে। তবে তখন তা হয়নি।

এবার অনেকটা তড়িঘড়ি করেই ভালভার্দের সঙ্গে সম্পর্কের ইতি টানলো স্প্যানিশ ক্লাবটি। এরই মধ্যে নতুন ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে হয়েছে রিয়াল বেটিসের সাবেক কিকে সেতিয়েনকে। আগামী ২০২২ সাল পর্যন্ত বার্সেলোনার দায়িত্বে থাকবেন স্পেনের সাবেক এই ফুটবলার।

মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে ভালভার্দেকে বরখাস্ত ও সেতিয়েনকে নতুন কোচ নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ। নেদারল্যান্ডস ও বার্সেলোনা কিংবদন্তি ইয়োহান ক্রুইফ যেমন ফুটবল খেলাতেন, তার বড় ভক্ত হিসেবে বিশেষ পরিচিত ৬১ বছর বয়সী সেতিয়েন।

তাকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্সেলোনা লিখেছে, ‘কিকে সেতিয়েন হবেন বার্সেলোনার নতুন। উত্তর স্পেনের ক্যান্টাব্রিয়াতে জন্ম নেয়া সেতিয়েন বার্সায় যোগ দেয়ার আগে রেসিং সান্তান্দার, পলি এজিদো, লুগো, লাস পালমাস ও রিয়াল বেটিসের হয়ে কোচিং করিয়েছেন। পুরো ক্যারিয়ার জুড়েই পজেশনভিত্তিক আক্রমণাত্মক ফুটবল খেলিয়েছেন সেতিয়েন। যা তার ভক্ত-সমর্থকদের বিশেষ পছন্দ।’

তবে সেতিয়েনকে এখনও সবার সামনে পরিচয় করিয়ে দেয়নি বার্সেলোনা। আজ (মঙ্গলবার) স্প্যানিশ সময় দুপুর ২টায় আনুষ্ঠানিক ফটো সেশন ও সংবাদ সম্মেলনের মাধ্যমে তার চুক্তির ব্যাপারে বিস্তারিত তুলে ধরা হবে। আগামী রোববার ন্যু ক্যাম্পে গ্রেনাডার বিপক্ষে সেতিয়েনের অধীনে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বার্সেলোনা।

এদিকে ক্লাবটির নতুন কোচ হিসেবে বেশ জোরেশোরেই গুঞ্জন শোনা গিয়েছিল ক্লাবটির সাবেক খেলোয়াড় জাভি হার্নান্দেজের নাম। ক্লাবের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগও করা হয়েছিল। কিন্তু এ দফায় বার্সায় কোচ হিসেবে আসা হচ্ছে না জাভির। আপাতত সেতিয়েনের চুক্তির আড়াই বছর বার্সার কোচ হতে পারছেন না জাভি।

সাবেক কোচ ভালভার্দের সঙ্গে গত বছরের ফেব্রুয়ারিতেই চুক্তি নবায়ন করেছিল বার্সেলোনা। কিন্তু গত মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগ, কোপা দেল রে এবং চলতি মৌসুমে স্প্যানিশ সুপার কাপে হতাশাজনক পারফরম্যান্সের পর জরুরী ভিত্তিতেই তাকে বরখাস্ত করলো ক্লাবটি।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!