Sunday , September 27 2020
Breaking News
You are here: Home / বিদেশ / মক্কা-মদিনায় বাড়ি ও হোটেল ভাড়ার দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ
মক্কা-মদিনায় বাড়ি ও হোটেল ভাড়ার দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ

মক্কা-মদিনায় বাড়ি ও হোটেল ভাড়ার দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ

আসন্ন পবিত্র হজে ধর্মপ্রাণ বাংলাদেশি হজযাত্রীদের আবাসনের জন্য মক্কা-মদিনায় বাড়ি ও হোটেল ভাড়ার দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশ হজ অফিসের কনসুলেটে জেনারেল কার্যালয়। এছাড়া মক্কা ও মদিনায় মেডিকেল সেন্টার ও হজ অফিস ভবন ভাড়ার জন্যও পৃথক দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বাড়ি ও হোটেলের প্রকৃত মালিকরা সৌদি ১০০ রিয়াল (অফেরত যোগ্য) পরিশোধ সাপেক্ষে জেদ্দা/মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিস থেকে নির্ধারিত ফর্মে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

দরপত্রে অংশগ্রহণেচ্ছু বাড়ি ও হোটেল মালিকরা ১২ ফেব্রুয়ারি এবং মেডিকেল সেন্টার ও অফিস ভাড়া দিতে ইচ্ছুকরা ১৩ ফেব্রুয়ারির মধ্যে দরপত্র জমা দিতে পারবেন।

সৌদি আরবের বাংলাদেশ হজ অফিস (মক্কা, মদিনা ও জেদ্দায়) কনসুলেট জেনারেল মাকসুদুর রহমান জানান, আসন্ন হজে হজযাত্রীদের মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া, হোটেল, মেডিকেল সেন্টার ও অফিস ভাড়ার জন্য সৌদি আরবের দুটি জাতীয় দৈনিকে দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অতীতের চেয়ে এবার আরও অধিক সুষ্ঠুভাবে হজ কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় কার্যক্রম পরিচালিত হবে।

দরপত্র বিজ্ঞপ্তিতে বলা হয়, দরপত্রে অংশগ্রহণকারীদের কোনো দালাল কিংবা কমিশন এজেন্টের সাথে যোগাযোগের প্রয়োজন নেই। প্রকৃত মালিকরা সরাসরি দরপত্রে অংশগ্রহণ করতে পারবেন, কাউকে কমিশন দিতে হবে না।

চলতি বছর বাংলাদেশে থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন পবিত্র হজে যাবেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার বাংলাদেশি হজ পালন করতে যাবেন।

গত বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের বিপরীতে বাংলাদেশ থেকে হজে যান এক লাখ ২৭ হাজার ১৫২ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছিল ছয় হাজার ৯১৬ জন, যা ৫ শতাংশেরও কম। যদিও সরকারি ব্যবস্থাপনায় কোটা রাখা হয়েছিল ১০ হাজার ১৯৮ জন, অর্থাৎ ৮ শতাংশের মতো।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!