Friday , April 19 2024
You are here: Home / বিদেশ / রাজ দায়িত্ব, পদবি ছাড়লেন হ্যারি ও মেগান
রাজ দায়িত্ব, পদবি ছাড়লেন হ্যারি ও মেগান

রাজ দায়িত্ব, পদবি ছাড়লেন হ্যারি ও মেগান

বৃটেনের রাজ পরিবারের দায়িত্ব পালনে আর সরকারি অর্থ পাবেন না প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। এছাড়া রাজপদবিও ব্যবহার করতে পারবেন না তারা। আনুষ্ঠানিকভাবে রাণীর প্রতিনিধিত্বও করবেন না এই রাজ দম্পতি। বাকিংহাম পেলেস এক ঘোষণায় এমনটা জানিয়েছে। ঘোষণাগুলো চলতি বছরের বসন্ত থেকে কার্যকর হবে। সোমবার এই দম্পতির ভবিষ্যৎ ভূমিকা নিয়ে আলোচনার পর এ ঘোষণা দেয়া হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, গত  ৮ জানুয়ারি প্রিন্স হ্যারি ও মেগান এক ঘোষণায় জানান, তারা রাজপরিবার থেকে বেরিয়ে স্বাধীন জীবন যাপন করতে চান। রাজ পরিবার থেকে অর্থ গ্রহণ করবেন না বলেও জানান তারা।

রাজপদবি ও দায়িত্ব ছাড়লেও বৃটেনে অবস্থানকালীন সময়ে ফ্রগমোর কটেজেই অবস্থান করবেন হ্যারি-মেগান দম্পতি। কটেজটির সংস্কারে খরচ হওয়া ২৫ লাখ পাউন্ড ফেরত দিয়ে দেবে তারা।
এদিকে, তাদের সিদ্ধান্ত নিয়ে শনিবার রানির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, কয়েক মাসের কথাবার্তা এবং সাম্প্রতিক আলোচনার ভিত্তিতে রানি মনে করেন, তার নাতি এবং তার পরিবার পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে এগিয়ে যাবে। রানি বলেন, ‘হ্যারি-মেগান ও তাদের সন্তান আর্চি সব সময় আমার পরিবারের অতি আপনজন হয়ে থাকবে।’

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!