Monday , September 21 2020
Breaking News
You are here: Home / বিদেশ / ‘আমি ফাস্ট, মোদী সেকেণ্ড’, ট্রাম্পের টুইট
‘আমি ফাস্ট, মোদী সেকেণ্ড’, ট্রাম্পের টুইট

‘আমি ফাস্ট, মোদী সেকেণ্ড’, ট্রাম্পের টুইট

ডেস্ক রিপোর্ট

ফেসবুকে জনপ্রিয়তার নিরিখে যুক্ত্রাষ্ট্রের প্রেসিডেণ্ট নিজেকে নম্বার ওয়ান সেই সঙ্গে দু’নম্বরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে দাবি করেন তিনি । ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গই নাকি তাকে এ তথ্য দিয়েছেন। ঘটা করে এক টুইটে এমন দাবি করেন তিনি। কয়েকে দিনের মধ্যেই ভারত সফরে আসছেন ট্রাম্প। ওই সফরের দিকে তিনি যে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন, এ দিন টুইটে তা-ও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

এই প্রথম ভারত সফরে আসছেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আমদাবাদ ও নয়াদিল্লি যাওয়ার কথা তার। সে সফরের আগেই ফেসবুকে এক নম্বরে থাকার দাবি ট্রাম্পের। এ দিন তিনি টুইটারে লিখেছেন, ‘‘দারুণ সম্মান, তাই না? মার্ক জাকারবার্গ সম্প্রতি বলেছেন, ফেসবুকে ডোনাল্ড জে ট্রাম্প এক নম্বর। দুই নম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসলে, দু’সপ্তাহের মধ্যেই ভারত সফরে যাচ্ছি। অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি!”

Donald J. Trump

@realDonaldTrump

Great honor, I think? Mark Zuckerberg recently stated that “Donald J. Trump is Number 1 on Facebook. Number 2 is Prime Minister Modi of India.” Actually, I am going to India in two weeks. Looking forward to it!

 আগেও ফেসবুকে নিজেকে সবচেয়ে জনপ্রিয় এবং মোদীকেও দু’নম্বর বলে দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। গত মাসে দাভোসে বিশ্ব অর্থনৈতিক সম্মেলনে একটি পার্শ্ববৈঠকের ফাঁকে সাক্ষাৎকার দিতে গিয়ে তেমনটাই দাবি ছিল ট্রাম্পের। তিনি বলেছিলেন, “ফেসবুকে আমিই এক নম্বর। আপনি জানেন, দু’নম্বর কে? ভারতের মোদী!”

মোদীর রাজ্য গুজরাতে নানা কর্মসূচি রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। আমদাবাদের মোতেরা স্টেডিয়ামের সংস্কার করে তাকে নতুন চেহারা দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এটাই এখন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। মোদীর সঙ্গে সেখানে গিয়ে স্টেডিয়ামটি উদ্বোধন করবেন ট্রাম্প। এর পর সেখানে দু’জনের ভাষণ দেওয়ার কথা রয়েছে। আমদাবাদের সাবরমতী আশ্রমেও যাবেন ট্রাম্প। বিমানবন্দরে নেমে সবরমতী পর্যন্ত সাত কিলোমিটার দীর্ঘ সেই রাস্তায় একটি রোড শো-তেও অংশগ্রহণ করবেন মার্কিন প্রেসিডেন্ট। এই সফরে ভারত-মার্কিন বাণিজ্য এবং প্রতিরক্ষা-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়েও আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!