Saturday , February 22 2020
Breaking News
You are here: Home / বিদেশ / রানওয়েতে আচমকা গাড়ি, অল্পে রক্ষা এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী বিমান
রানওয়েতে আচমকা গাড়ি, অল্পে রক্ষা এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী বিমান

রানওয়েতে আচমকা গাড়ি, অল্পে রক্ষা এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী বিমান

ডেস্ক রিপোর্ট

সবকিছু ঠিকঠাক, আকাশে উড়তে যাবে বিমান। রানওয়েতে দুরন্ত গতিতে ছুটছে চাকা। অপেক্ষা আর কয়েক মুহূর্তের। এমন সময় হঠাৎ একটি জিপ গাড়ি নিয়ে বিমানের সামনে এসে পড়লেন এক ব্যক্তি। মুখোমুখি সংঘর্ষ এড়াতে শেষ পর্যন্ত নির্দেশের আগেই উড়ে যায় ওই বিমানটি। পাইলটের তৎপরতায় এমন ভাবেই বড় সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এই ঘটনাটি ঘটেছে পুণে বিমানবন্দরে। অক্ষত রয়েছেন  রানওয়েতে ঢুকে পড়া ওই ব্যক্তিও। তবে রানওয়ের সঙ্গে সংঘর্ষে বিমানটির লেজের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে পুণে থেকে দিল্লি রওনা দিয়েছিল ওই অন্তর্জাতিক ওই বিমানটি। বিমানটির গতিবেগও তখন ছিল ১২০ নট অর্থাৎ ঘণ্টায় ২২২ কিলোমিটারের সামান্য বেশি। এর মধ্যেই বিমানের পাইলট দেখতে পান, রা্নওয়েতে জিপ নিয়ে ঢুকে পড়েছেন এক ব্যক্তি। তৎপর ছিলেন পাইলটও। দুর্ঘটনা এড়াতে কিছুটা আগেই টেক অফ করেন তিনি।

ডিজিসিএ জানায়, দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকলেও তা এড়িয়ে গিয়েছেন পাইলট। দিল্লিতে বিমানটি নিরাপদে অবতরণও করে। তবে, কীভাবে রানওয়েতে জিপ নিয়ে ওই ব্যক্তি ঢুকে পড়লেন তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে  ডিজিসিএ। বিমানের ককপিট ভয়েজ রেকর্ডার (সিভিআর)-সহ নানান বৈদ্যুতিন নথিও খতিয়ে দেখা হবে বলে সংস্থাটির সূত্রে জানা গিয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top