Wednesday , April 1 2020
Breaking News
You are here: Home / রাজনীতি / ছাত্রলীগের কমিটি অনুমোদনের নামে চাঁদা দাবি
ছাত্রলীগের কমিটি অনুমোদনের নামে চাঁদা দাবি

ছাত্রলীগের কমিটি অনুমোদনের নামে চাঁদা দাবি

রাজশাহীর দুর্গাপুর পৌর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের নামে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়েছে বলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ নিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

ওই অভিযোগে বলা হয়েছে, দুর্গাপুর পৌর ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করে গত বছরের ৬ সেপ্টেম্বর আংশিক কমিটি গঠন করা হয়। এতে সভাপতি সাকিল খান ও সাধারণ সম্পাদক করা হয় রাজু আহমেদকে। এর পর থেকে তাঁরা দুজনে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু উপজেলা ছাত্রলীগের সভাপতি সাজেদুর রহমান মিঠু পূর্ণাঙ্গ কমিটির তালিকা অনুমোদন দিলেও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক নানাভাবে টালবাহানা শুরু করেন। এমনকি তিনি কমিটি অনুমোদন দিতে ৫০ হাজার টাকা চাঁদাও দাবি করেন। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ পেতে আতিককে তিন লাখ টাকা খরচ করতে হয়েছে বলেও তিনি পৌর ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে জানান। কাজেই পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন নিতে হলে আতিককে ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে।

অভিযোগে আরও বলা হয়, এই টাকা দিতে না চাওয়ায় পৌর ছাত্রলীগের কমিটিও ভেঙে দেওয়ার হুমকি দেন আতিক। এমনকি নানাভাবে হুমকি দেওয়া হয় পৌর ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে। এ কারণে তাঁরা জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, ‘আমার বিরুদ্ধে চাঁদার অভিযোগে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। বিএনপি-জামায়াতকে পৃষ্ঠপোষকতা দিয়ে সহযোগিতাকারী কিছু আওয়ামী লীগ নেতাদের নির্দেশেই এমন অপপ্রচার।’

 

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top