Thursday , April 9 2020
Breaking News
You are here: Home / ক্যাম্পাস / ইবিতে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন
ইবিতে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন

ইবিতে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন

রাকিব রেদওয়ান, ইবি:

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১০ সদস্য বিশিষ্ট ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রিার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনা ভাইরাস মুক্ত, করোনা শনাক্ত ও তা বাস্তবায়ণের লক্ষে গত শনিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ কে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার, ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু, সহযোহী অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।’

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top