Thursday , April 9 2020
Breaking News
You are here: Home / শিক্ষার খবর / করোনার বন্ধে ফোনেই শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে হবে
করোনার বন্ধে ফোনেই শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে হবে

করোনার বন্ধে ফোনেই শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে হবে

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ, মাদরাসা, প্রাইমারি স্কুল, কিন্ডারগার্টেন, কোচিং সেন্টারসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বন্ধের সময়ে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে বলা হয়েছে শিক্ষকদের। একই সাথে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের এসব নির্দেশনা দেন। এসময় করোনা ভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে নিদের্শনা প্রদান করা হয়। অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।সূত্র জানায়, করোনা ভাইরাসের কারনে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিছু নির্দেশনা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। ভিডিও কনফারেন্সে সব শিক্ষক ও শিক্ষার্থীদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে এবং অভিভাবকদের এ ব্যাপারে নির্দেশনা দিতে বলা হয়েছে শিক্ষকদের। এছাড়া শিক্ষার্থীদের কোন আত্মীয় বিদেশ থেকে আসলে তাকে অবশ্যই হোম কোয়াইনটাইলে থাকতে বলতে বলা হয়েছে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের।

সূত্র আরও জানায়, এছাড়া সব শিক্ষা কর্মকর্তাদের নিজ নিজ মোবাইল ফোন খোলা রাখতে বলা হয়েছে। আর প্রধান শিক্ষকের মোবাইল নম্বর সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সংরক্ষণ করতে বলা হয়েছে নির্দেশনায় হবে ৷ আর করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top