Thursday , April 9 2020
Breaking News
You are here: Home / বিনোদন / গানের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ
গানের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ

গানের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ

বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত তারকা আসিফ আকবর। তাকে ভালোবেসে শ্রোতা-ভক্তরা গানের যুবরাজ বলেও সম্মানিত করে থাকেন। ১৯৭২ সালের এই দিনে জন্ম নেয়া এই গানের আইকন আজ ৪৮ বছরে পা দিলেন। ঘড়ির কাঁটা ১২টা ছুঁয়ে দিতেই আসিফের কাছের মানুষরা তাকে শুভেচ্ছা জানাচ্ছেন নানাভাবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরই মধ্যে তার ভক্তরাও তাকে ভালোবাসায় সিক্ত করতে শুরু করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত সারা দুনিয়া। বিশ্বজুড়ে এখন আতঙ্কের নাম এই ভাইরাসটি। চীন থেকে ক্রমেই ছড়িয়ে পড়েছে নানা দেশে। সম্প্রতি বাংলাদেশের মানুষও লড়াই শুরু করেছেন করোনার সঙ্গে। এমন দিনে কোয়ারেন্টাইনের মধ্যে জন্মদিন কাটাচ্ছেন প্রিয় এই গায়ক।

এরই মধ্যে দেশের মানুষের করোনা থেকে সচেতন করতে ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। সবাই ভয়ঙ্কর এই ভাইরাস থেকে বাঁচতে নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন আসিফ।

গান পাগল আসিফ আকবরে জীবনের অনেক গল্পই জানেন তার ভক্তরা। ২০০১ সালে প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ প্রকাশ করেই রাতারাতি তারকা বনে যান আসিফ আকবর। তার এই অ্যালবামটি দেশের ইতিহাসে সর্বোচ্চ বিক্রিত অ্যালবাম বলে স্বীকৃত।

সে সময় সর্বত্রই মানুষের মুখে ফিরত আসিফের এ অ্যালবামের গান। বিশেষ করে জনপ্রিয়তা পেয়েছিলো ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘চোখেরই জলে লেখা’, ‘ক্ষমা করে দিও আমাকে’, ‘জ্বালা জ্বালা এই অন্তরে’ শিরোনামের গানগুলো। এখনো মানুষের মুখে মুখে ফেরে সেসব গান।

এই অ্যালবামের সাফল্যের পর আর পিছন ফিরে তাকাতে হয়নি আসিফ আকবরকে। একক, মিক্সড চলচ্চিত্র যেখানেই গান করেছেন আসিফ সেখানেই তার গান লুফে নিয়েছেন শ্রোতারা। কয়েক বছর থেকে সমান তালে গানের ভিডিও প্রকাশ করে যাচ্ছেন তিনি। মিউজিক ভিডিওতেও নানা চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছেন আসিফ আকবর।

বাংলাদেশের ক্রিকেট নিয়ে গান গেয়েও নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন ক্রিকেট পাগল এই গায়ক। তার ‘বেশ বেশ বেশ-সাবাশ বাংলাদেশ’ গানটি জনপ্রিয়তার বিচারে বাংলাদেশ ক্রিকেটের অঘোষিত থিম সং-এ পরিণত হয়েছে। পৃথিবীর যে প্রান্তেই খেলা হোক, সেখানে বাংলােদেশিরা থাকলে আসিফের এই গানটি বাজতে শোনা যায়।

ক্যারিয়ারে অসংখ্য স্বীকৃতি তিনি অর্জন করেছেন। তারমধ্যে উল্লেখযোগ্য সেরা শিল্পী হিসেবে দুইবার জাতীয় চলচিত্র পুরষ্কার পেয়েছেন তিনি।

আসিফ আকবরের জন্ম কুমিল্লার এক সম্ভ্রান্ত পরিবারে। তার বাবার নাম আলী আকবর ও মা রোকেয়া আকবর। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ব্যক্তিগত জীবনে তিনি সালমা আসিফ মিতুকে বিবাহ করেন। তাদের রণ এবং রুদ্র নামে দুটি সন্তান রয়েছে। এই বছর ফেব্রুয়ারি মাসে লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন আসিফ আকবর। অমর একুশে বইমেলায় প্রকাশ হয় তার প্রথম বই ‘পোটকরা টু ম্যান হাটন’।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top