Thursday , April 9 2020
Breaking News
You are here: Home / বিদেশ / সাতক্ষীরার মসজিদে বোমা হামলার সাজাপ্রাপ্ত আসামি ভারতে গ্রেফতার
সাতক্ষীরার মসজিদে বোমা হামলার সাজাপ্রাপ্ত আসামি ভারতে গ্রেফতার

সাতক্ষীরার মসজিদে বোমা হামলার সাজাপ্রাপ্ত আসামি ভারতে গ্রেফতার

সাতক্ষীরায় বোমা বিস্ফোরণের ঘটনায় মোফাজ্জল হুসাইন নামে বাংলাদেশি এক নাগরিককে (৪২) গ্রেফতার করেছে ভারতের মহারাষ্ট্রের পুলিশ। তিনি সাতক্ষীরার বাসিন্দা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাভি মুম্বাই শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমস জানিয়েছে, ২০০২ সালে বাংলাদেশে একটি মসজিদে তিনটি বোমা বিস্ফোরণের ঘটনায় তার যোগসূত্র রয়েছে।

দেশটির এক সরকারি কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার মহারাষ্ট্রের আওরঙ্গবাদের সিডকো বাসস্টপ থেকে নাভি মুম্বাইয়ের তুরভে যাওয়ার পথে মোফাজ্জল হুসাইন ওরফে মোফা আলী গাজী ওরফে মফিজুল মণ্ডলকে গ্রেফতার করা হয়। তিনি তুরভে এলাকায় গত কয়েক মাস ধরে অবস্থান করছিলেন।

মুম্বাইয়ের থানে শহরের ক্রাইম শাখার পুলিশ পরিদর্শক নিতীন ঠাকড়ে বলেন, ‘মোফাজ্জল বাংলাদেশের একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত। মসজিদটির ভেতরে একটি ও বাইরে দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়।’

তিনি বলেন, ‘সাতক্ষীরার কলারোয়া থানার আওতাধীন ইলিশপুরে এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়। ওই হামলায় একজন প্রাণ হারান এবং অনেকে আহত হন।’

‘বোমা বিস্ফোরণ ঘটাতে গিয়ে মোফাজ্জলের ডান হাত উড়ে যায়। এ ঘটনায় তাকে গ্রেফতার করা হয় এবং যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত’-যোগ করেন নিতীন ঠাকড়ে।

পরে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তাকে জামিন দেন আদালত এবং ২০১৪ সালে তিনি মুক্তি পান। এরপর থেকেই পলাতক ছিলেন মোফাজ্জল। এতদিন ভারতেই আত্মগোপনে ছিলেন বোমা হামলার এই আসামি।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ভারতে নিজের নাম পাল্টে ফেলেন হুসাইন। এখানে নিজেকে মফিজুল মণ্ডল নামে পরিচয় দিতেন তিনি।

বৃহস্পতিবার গোপন সংবাদ পেয়ে তার পরিচয় নিশ্চিত হতে আধার কার্ড (জাতীয় পরিচয়পত্র) দেখাতে বলে পুলিশ। এতে তিনি ব্যর্থ হন। পরে এক পর্যায়ে স্বীকার করেন, তিনি অবৈধভাবে ভারতে এসেছেন এবং তার কাছে কোনো বৈধ কাগজপত্র নেই।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top