Wednesday , April 24 2024
You are here: Home / খেলাধুলা / ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি করলেন জ্যাক ক্রলি
ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি করলেন জ্যাক ক্রলি

ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি করলেন জ্যাক ক্রলি

স্পোর্টস ডেস্কঃ
সাউদাম্পটনে পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের শেষ টেস্টে ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রলি। এর আগে নিজেদের প্রথম ইনিংসের প্রথমদিন অভিষেক সেঞ্চুরি উদযাপন করেন তিনি।

দ্বিতীয় দিন ব্যক্তিগত ১৭১ রানে ব্যাট করতে নেমে প্রথম সেশনে ৩৩১ বলে ২৪ বাউন্ডারিতে দ্বি-শতকের ঘরে পা রাখেন ক্রলি। ইংল্যান্ডের তৃতীয় সর্বকনিষ্ট হিসেবে ডাবল সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি। তার আগে এই মাইলফলক স্পর্শ করেছিলেন দুই সাবেক ইংলিশ ব্যাটসম্যান লেন হাটন এবং ডেভিড গাওয়ার। ২২ বছর ২০১ দিন বয়সে ডাবল সেঞ্চুরি উদযাপন করেন ক্রলি।

দ্বি-শতকের ঘরে পৌঁছানোর পর পাকিস্তানি বোলাদের বিপক্ষে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে তার ব্যাট। দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছিলেন ট্রিপল সেঞ্চুরির দিকেও। তবে শেষ পযর্ন্ত ক্রলি থেমেছেন ইনিংসের ১৩২.২ ওভারে আসাদ শফিকের বলে। সাজঘরে ফেরার আগে ৩৯৩ বলে ৩৪ চার ও ১ ছক্কায় ২৬৭ রান করেছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৪৯০ রান করেছে স্বাগতিক ইংল্যান্ড। ব্যাটিংয়ে আছেন আরেক সেঞ্চুরিয়ন জস বাটলার (১৪০) এবং ক্রিস ওকস (২)।

এর আগে অভিষেক সেঞ্চুরিতেও একটি মাইলফলক স্পর্শ করেন ক্রলি। ২০১৮ সালের নভেম্বরের পর প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে তিনে ব্যাটিংয়ে নেমে শতক উদযাপন করেন তিনি। তার আগে চার বছর ধরে ঘরের মাটিতে এই পজিশনে ব্যাটিংয়ে নেমে কোনো ইংলিশ ব্যাটসম্যান সেঞ্চুরি পায়নি।

ক্রলির বাবা জন ক্রলিও টেস্টে তার অভিষেক সেঞ্চুরি পেয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে ১৯৯৬ সালে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!