Tuesday , September 29 2020
Breaking News
You are here: Home / চট্টগ্রাম ও সিলেট / চট্টগ্রামে বিদেশগামীদের করোনা পরীক্ষা: সাড়ে ৭ হাজারের মধ্যে শনাক্ত ২৬১
চট্টগ্রামে বিদেশগামীদের করোনা পরীক্ষা: সাড়ে ৭ হাজারের মধ্যে শনাক্ত ২৬১

চট্টগ্রামে বিদেশগামীদের করোনা পরীক্ষা: সাড়ে ৭ হাজারের মধ্যে শনাক্ত ২৬১

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রামে বিদেশগামী যাত্রীদের করোনা শনাক্তের পরীক্ষা শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ২৬১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। যা নমুনা পরীক্ষার হার বিবেচনায় শতকরা ৩ দশমিক ৩ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭ হাজার ৭৪৯ জনের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে শনাক্ত হয়েছে ২৬১ জন। বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষার ফি সাড়ে ৩ হাজার টাকা ধার্য থাকলেও এখন তা কমিয়ে নির্ধারণ করা হয়েছে দেড় হাজার টাকা। সিভিল কার্যালয়ে দুটি বুথের মাধ্যমে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার রেজিস্ট্রেশন করা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা করতে গত ২০ জুলাই থেকে সিভিল সার্জন কার্যালয়ে রেজিস্ট্রেশন শুরু হয়। এখন পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার রেজিস্ট্রেশন ফি কমিয়ে দেড় হাজার টাকা করা হয়েছে।

এর আগে গত ১৮ জুলাই বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার সনদ বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এরপর বিদেশগামী যাত্রীদের পরীক্ষা করানোর জন্য ১৬টি ল্যাব নির্দিষ্ট করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এর মধ্যে চট্টগ্রামের জন্য ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবকে নমুনা পরীক্ষার জন্য নির্ধারণ করা হয়।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!