Tuesday , September 29 2020
Breaking News
You are here: Home / বিদেশ / ভোটারদের পছন্দে এগিয়ে সুগা
ভোটারদের পছন্দে এগিয়ে সুগা

ভোটারদের পছন্দে এগিয়ে সুগা

অনলাইন ডেস্কঃ

জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেশটির বর্তমান সরকারের চিফ কেবিনেট সেক্রেটারি ইয়োশিহিদে সুগার নাম জোরেশোরে উচ্চারিত হচ্ছে। দেশটিতে শিনজো আবের উত্তরসূরি হিসেবে ভোটারদের পছন্দে এগিয়ে রয়েছেন তিনি। বৃহস্পতিবার প্রকাশিত দৈনিক মেইনিচি শিম্বুনের জরিপে এমন তথ্য পাওয়া গেছে।

আবের উত্তরসূরি হিসেবে কে আপনাদের পছন্দ, এমন প্রশ্নের জবাবে ৪৪ শতাংশ ভোটার ইয়োশিহিদে সুগার পক্ষে রায় দিয়েছেন। আর ৩৬ শতাংশের পছন্দ সাবেক প্রতিরক্ষামন্ত্রী শিগেরু ইশিবাকে। কাজেই ক্ষমতাসীন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) সমর্থকদের মধ্যে প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে ইয়োশিহিদে সুগার সমর্থনই সবচেয়ে বেশি।

দৈনিক মেইনিচি শিম্বুন ও সামাজিক জরিপ গবেষণা কেন্দ্র এই জরিপটি করেছে। ক্ষমতাসীন দলের নেতৃত্ব বাছাই নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ সেপ্টেম্বর। এতে এলডিপির আইনপ্রণেতা ও দলের আঞ্চলিক প্রতিনিধিরা ভোট দেবেন। পার্লামেন্টের নিম্নকক্ষে এলডিপি সংখ্যাগরিষ্ঠ হওয়ায় দলটির প্রধানই প্রধানমন্ত্রী হবেন বলে নিশ্চিত করে বলা যায়।প্রধানমন্ত্রী হিসেবে মেয়াদপূর্তির এক বছর আগেই শারীরিক অসুস্থতার কারণে গত ২৮ আগস্ট পদত্যাগের ঘোষণা দেন শিনজো আবে।ইয়োশিহিদে সুগাকে দলে বিদায়ী প্রধানমন্ত্রী শিনজো আবের ডান হাত হিসেবে বিবেচনা করা হয়। দীর্ঘ সময় ধরে জাপানের প্রধানমন্ত্রী পদে দায়িত্ব পালন করে রেকর্ড সৃষ্টি করেন আবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!