Tuesday , September 29 2020
Breaking News
You are here: Home / কুষ্টিয়ার খবর / অক্ষরজ্ঞানহীন-সরলতার সুযোগে ধোকা দিয়ে জমি রেজিস্ট্রি
অক্ষরজ্ঞানহীন-সরলতার সুযোগে ধোকা দিয়ে জমি রেজিস্ট্রি

অক্ষরজ্ঞানহীন-সরলতার সুযোগে ধোকা দিয়ে জমি রেজিস্ট্রি

নিজস্ব প্রতিবেদকঃ
দলিল লেখক, উপজেলা সাব-রেজিস্ট্রারের যোগসাজশে ভুল বুঝিয়ে জমি রেজিস্ট্রি করে নেয়ার অভিযোগ উঠেছে। পরবর্তীতে জমির মালিক ভোলাই শেখ বিষয়টি বুঝতে পেরে কুষ্টিয়া মডেল থানায় একাধিকবার অভিযোগ করেছেন। প্রধান অভিযুক্ত একজন শিক্ষিত ব্যক্তি। ভুক্তভোগী ভোলাই শেখ ও তার ভাই মন্টু শেখ অক্ষরজ্ঞানহীন। ২০০৭ সালে সদর উপজেলার রাহিনী এলাকায় এই ঘটনা ঘটে।

অভিযুক্ত আব্দুল সাত্তার রাহিনী এলাকার রহিম উদ্দিন শেখের ছেলে।

ভুক্তভোগী ভোলাই শেখ রাহিনী এলাকার মৃত অখিল উদ্দিন শেখের ছেলে। কুষ্টিয়া শহরের রাহিনী এলাকায় অক্ষরজ্ঞানহীন অশিক্ষিত ভোলাই শেখের ৪ শতক ২২ পয়েন্ট বাড়ির জমি কৌশলে রেজিস্ট্রি করে দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী ভোলাই শেখ বলেন, ২০০৭ সালে আমার ভাই মন্টু শেখ রাহিনী এলাকার ১৮ পয়েন্ট বাড়ির জমি বিক্রি করে। ওই আব্দুল সাত্তার কৌশলে দলিল লেখক ও উপজেলা সাব-রেজিস্ট্রারের যোগসাজশে ভুল বুঝিয়ে আমার ৪ শতক ২২ পয়েন্ট জমি রেজিস্ট্রি করে নিয়েছে। তখন তারা আমাকে সনাক্তকারী বলে সই-স্বাক্ষর নিয়েছিল। আমরা তো অশিক্ষিত মানুষ। আমাদের অক্ষরজ্ঞান নেই। পরে জানতে পারি ওই জমি রেজিস্ট্রি করে নিয়েছে। তারপর থানা কোটে ঘুরেও কোনো সমাধান হচ্ছে না। আমি আমার জমি ফিরে পেতে চাই। এবং সাত্তারের বিচার চাই।

এ বিষয়ে ভোলাই শেখের ভাই মন্টু শেখ বলেন, আমার ভাইকে জমির সনাক্তকারী বলে ধোকা দিয়ে জমি রেজিস্ট্রি করে নিয়েছে আব্দুল সাত্তার। আমি সাত্তারের কাছে ১৮ পয়েন্ট জমি ৪০ হাজার টাকায় বিক্রি করি। রেজিস্ট্রির দিন আব্দুল সাত্তার আমাকে বলে ভোলাই শেখেকে লাগবে তিনি সনাক্তকারী হবে। তার সই লাগবে। এই বলে আমার সহজ সরল ভাইয়ের বাড়ির জমি রেজিস্ট্রি করে নিয়েছে। এখন আমার ভাই ভুমিহীন হয়ে পড়েছে। পরের বাড়িতে বাস করতে হচ্ছে। আমি আমার ভাইয়ের সাথে প্রতারণা করার জন্য আব্দুল সাত্তারের বিচার চাই। এবং জমি ফিরে পেতে চাই।

ভুক্তভোগী ভোলাই শেখ বলেন, ধোকা দিয়ে প্রতারণা করে আব্দুল সাত্তার আমাকে পথের ফকির বানিয়ে ফেলেছেন। রাহিনী মৌজার ৬২১ ও ৬২৪ দাগের ১৫১ খতিয়ানের ৪ শতক ২২ পয়েন্ট জমি রেজিস্ট্রি করে দখল করে নিয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!