Tuesday , October 20 2020
Breaking News
You are here: Home / Uncategorized / পবিত্র কোরআনের আলোকে কবরে জান্নাতিদের সুখ শান্তি গুলো কিরূপ হইবে – পর্ব-০১
পবিত্র কোরআনের আলোকে কবরে জান্নাতিদের সুখ শান্তি গুলো কিরূপ হইবে – পর্ব-০১

পবিত্র কোরআনের আলোকে কবরে জান্নাতিদের সুখ শান্তি গুলো কিরূপ হইবে – পর্ব-০১

পবিত্র কোরআনের আলোকে কবরে জান্নাতিদের সুখ শান্তি গুলো কিরূপ হইবে – পর্ব-০১
সুরা ওয়াকিয়া,আয়াত:২-৪০
(১) আয়াতঃ জান্নাতিরা থাকবে নিয়ামত পূর্ণ জান্নাতে। পূর্ববর্তীদের মধ্য থেকে হবে বহু সংখ্যক আর পরবর্তীদের মধ্য থেকে হবে অল্প সংখ্যক; তারা স্বর্ণ খচিত আসনে হেলান দিয়ে পরস্পর মুখোমুখি হয়ে বসবে। তাদের কাছে ঘুরে বেড়াবে চির কিশোরেরা পান পাত্র, কুঁজা এবং খাঁটি শরাবে পরিপূর্ণ পেয়ালা নিয়ে, যা পান করলে তাদের মাথা ব্যথাও হবে না এবং তাদের জ্ঞানেরও বিলুপ্তি ঘটবে না, আর নানা জাতীয় ফলমূল যা তারা পছন্দ করবে এবং রুচি সম্মত পাখির গোশত নিয়ে। আরও থাকবে ডাগর চক্ষু বিশিষ্ট গৌরবর্ণের হুর, আবরণে সযত্নে রক্ষিত মুক্তার ন্যায়, এসব তারা প্রাপ্ত হবে, তারা যা করত তার পুরস্কার স্বরূপ, তারা সেথায় শুনবে না কোন অনর্থক প্রলাপ আর না কোন পাপ বাক্য,কেবল শুনবে ‘সালাম’ ‘সালাম’ আওয়াজ।
আর ডানদিকের দল, কতই না ভাগ্যবান ডানদিকের দল। তারা থাকবে এমন বাগানে, যেখানে রয়েছে কাঁটাহীন কূল বৃক্ষ, কাঁদিভরা কলাগাছ, সুবিস্তৃতছায়া, সদা প্রবাহমান পানি, এবং প্রচুর ফলমূল যা কখনও শেষ এবং নিষিদ্ধও হবে না। আর সেথায় থাকবে উঁচু উঁচু বিছানা। আমি তো সেখানকার নারীদের সৃষ্টি করেছি বিশেষ ধরণের, তাদেরকে করেছি চিরকুমারী, চিত্তাকর্ষক ও সমবয়স্কা। এ সবই ডানদিকের দলের লোকের জন্য। তাদের বহু সংখ্যক পূর্ববর্তীদের মধ্যে থেকে এবং বহুসংখ্যক পরবর্তীদের থেকে।

(২) রাসুল (সাঃ) বলেন,বেহেশতেে মাটি হবে মেশক জাফরানের। ইহার দালান সমূহ একখানা স্বর্ণের ইটের সহিত মেশক দ্বারা আর একখানা রৌপ্যের ইটের জোড়া দেওয়া হয়েছে। তার কংকরসমূহ মতি ও ইয়াকুতের হবে।বেহেশতবাসী পুরুষগণ ২৪ বছরের যুবক আর মহিলাগণ ১৬ বছরের যুবতী হবে। বেহেশতের একজন বাদীকে দেখে জীবরাঈল (আঃ) বেহুঁশ হয়ে পড়ে গিয়েছিলেন।বেহেশতীদের পোশাক থাকবে ৭০ প্রকার এবং ভিন্ন ভিন্ন রঙের হবে এক একটা ফলের ভিতর ৭০ প্রকার স্বাদ রয়েছে। জান্নাতে নহরে কাউসার, নহরে কাফুর, নহরে তাছনিম,নহরে ছালছাবিল ও নহরে রাহীক রয়েছে।জান্নতিদের চেহারা যদি দুনিয়াতে দেখানো হতো, তবে সারা দুনিয়া আলোকিত হয়ে যেত।

Zubaida NazneenSweety

চলবে……..

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!