Tuesday , October 20 2020
Breaking News
You are here: Home / চট্টগ্রাম ও সিলেট / করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৭
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৭

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৭

নিজস্ব প্রতিবেদকঃ
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮০৬টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ১৮৩ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব সহ চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৭জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১০ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৩ নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে। তা ছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আরও ২ জনই করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তাছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮০৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৮জন এবং উপজেলায় ১৯ জন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!