Friday , October 23 2020
Breaking News
You are here: Home / অর্থনীতি / লেনদেন বেড়েছে পুঁজিবাজারে
লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

সিনিয়র করেসপন্ডেন্টঃ
সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৫ অক্টোবর) পুঁজিবাজারে সূচক সামান্য  কমেছে। তবে এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে ৪ হাজার ৮৩৯ পয়েন্টে অবস্থান করছে। আজ অন্য ২ সূচকের মধ্যে ডিএসইর শরিয়া সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১০৮ ও ১৬৫৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে ৬৫০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে যা ৬১ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকার।

এদিন ডিএসইতে ৩৫৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৪টি কোম্পানির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

সোমবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, বিএসসিসিএল, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, ওয়ালটন হাইটেক, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, বিডি ফাইন্যান্স ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ২৯ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২২ কোটি ১৬ লাখ টাকার।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!