Friday , October 23 2020
Breaking News
You are here: Home / জাতীয় / রাজশাহীতে ৮১ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

রাজশাহীতে ৮১ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

সিনিয়র করেসপন্ডেন্টঃ
রাজশাহীতে ৮১ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ১২টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের একটি দল বুধবার (১৪ অক্টোবর) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকায় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এ স্বর্ণের বারগুলো জব্দ করে।

জব্দ করা স্বর্ণের বারগুলোর ওজন এক কেজি ৩৯৯ গ্রাম। যাত্রীবাহী বাসের এক যাত্রীর পায়ের চামড়ার স্যান্ডেলের ভেতর স্বর্ণের বারগুলো লুকোনো ছিল। ওই যাত্রীকে আটকের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আরও দু’জনকে আটক করা হয়।আটক তিন জন হলেন- ঢাকার ধামরাই থানার চৌহাট এলাকার মৃত লালর মিয়ার ছেলে মো. আলাল (৪৫), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়নচুকা কামারপাড়া গ্রামের বাদল কর্মকারের ছেলে শুভ্র কর্মকার (২৭) এবং বারঘরিয়া হালদারপাড়া গ্রামের দিনেশ হালদারের ছেলে মিলন হালদার (২৮)।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, ঢাকার আলাল স্বর্ণের বারের চালানটি চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। তাকে আটকের পর চোরাচালান সিন্ডিকেটের অন্য আরও দুই সদস্যের খোঁজ পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ওই দু’জনকেও আটক করা হয়।

তিনি জানান, আটক তিন জন জব্দ করা স্বর্ণের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তাই সরকারি শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের অভিযোগে তাদের আটক করা হয়েছে। স্বর্ণগুলোর আনুমানিক মূল্য ৮১ লাখ ৬০ হাজার টাকা। স্বর্ণগুলো জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!