Sunday, November 19, 2017
সংবাদ শিরোনাম
You are here: Home / স্থানীয় সংবাদ

Category Archives: স্থানীয় সংবাদ

Feed Subscription

ঝাউদিয়ায় স্কুল ছাত্রি অপহরণ পুলিশের অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার ঝাউদিয়া ইউনিয়নের মাজপাড়া গ্রামের নবম শ্রেণীর ছাত্রী ছদ্দনাম রীনা(১৬) অপহরণের ৮ দিন অতিবাহিত হলেও পুলিশ উদ্ধার করতে পারেনি ওই স্কুল ছাত্রীকে। স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ইবি থানা পুলিশ নড়েচড়ে বসে। গতকাল সারাদিন ইবি থানার এস আই রেজাউল করিম অপহিতা স্কুল ছাত্রী ও অপহরণের সাথে জড়িত আসামীদের গ্রেফতার করার অভিযান অব্যাহত রেখেছে বলে জানায়। উল্লেখ্য ওই স্কুল ছাত্রীর মা বাদী হয়ে ইবি থানায় একটি অভিযোগ দায়ের করেছে। জানাযায়, এই অপহরণের মূলহোতা দক্ষিণ পশ্চিম অঞ্চলের এক সময়ের চরমপন্থি শীর্ষ সন্ত্রাসী ও ভারতে নিহত আজিবর মেম্বারের জামাই ঝাউদিয়ার তৈয়ব আলীর ছেলে হারুন ও একই এলাকার ... Read More »

কুমারখালীর চাঁদপুরে হয়রত শাহ নিয়ামত উল­া মাজার শরীফে দুর্বৃত্তেদের হামলা

নিজস্ব প্রতিনিধি ঃ কুমারখালী উপজেলা চাঁদপুর ইউনিয়নের গত ঈদুল ফিতরের ঈদের দিন হয়রত শাহ নিয়ামত উল্লা মাজার শরীফে দুর্বৃত্তেদের হামলা হয়েছে বলে জানা যায়। এ ব্যাপারে মাজার কমিটির মধ্যে চাপার ক্ষোভ বিরাজ করছে। ঘটনার সূত্রে জানা যায় ঈদুল ফিতরের দিন এলাকার কিছু চিহ্নিত উগ্ররোপ্রন্থী মানুষ ঘটনার দিন সকাল ৯.০টার দিকে আংশিক ভাবে মাজারে হামলা চালিয়ে মাজারের গিলাফ ছিঁড়ে ফেলে। এ ঘটনাকে কেদ্র করে মাজার কমিটি ও এ ঘটনার সাথে জড়িতদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের র্দুঘটনা । এ প্রসঙ্গে মাজার কমিটির একজন সদস্যেও সাথে কথা বলে জানা যায় উদেশ্যে প্রলুদ্ধ ভাবে এলাকার একজন ... Read More »

রোটারি ক্লাব অব কুষ্টিয়ার নব নির্বাচিত কর্মকর্তাদের দায়িত্বভার গ্রহণ

রোটারি ক্লাব অব কুষ্টিয়ার ২০১৭-১৮ রোটা বর্ষের নব নির্বাচিত কর্মকর্তাবৃন্দ আজ ১ জুলায় থেকে ক্লাব পরিচালনার দায়িত্বভার করছে। প্রেসিডেন্ট ও সেক্রেটারি নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোঃ ওবাইদুর রহমান ও এম এম আলিমুল হক সনজু। অন্যান্য কর্মকর্তাবৃন্দ হলেন আইপিপি মোঃ রফিকুল আলম টুকু, প্রেসিডেন্ট ইলেক্ট মোঃ ফখর“ল আলম মিলন, ভাইস প্রেসিডেন্ট -১ কাজী শামসুন নাহার আলো, ভাইস প্রেসিডেন্ট -২ শেখ মোঃ আবদুল ওয়াহেদ, ভাইস প্রেসিডেন্ট -৩ সুবীর কুমার ভট্টাচার্য, জয়েন্ট সেক্রেটারি-১ মোঃ মিজানুর রহমান, জয়েন্ট সেক্রেটারি-২ মোঃ তৌহিদুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি-৩ মোঃ রাসেল পারভেজ, ট্রেজারার বরেন পোদ্দার, জয়েন্ট ট্রেজারার বিশ্বনাথ পাল, ক্লাব সার্ভিস ডাইরেক্টর মোঃ মোছাদ্দেক আলী মনি, কমিউনিটি সার্ভিস ডাইরেক্টর অজয় ... Read More »

মিরপুরের কুর্শায় প্রতিবন্ধী ধর্ষনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ কুষ্টিয়া মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নে এক প্রতিবন্ধী মহিলা ধর্ষনের অভিযোগ উঠেছে ৷ জানা যায়, কুর্শা গ্রামের ৫নং ওয়ার্ড মোজান্দার পাড়ার অাব্দুলের লম্পট ছেলে তোফা (৩৮) গত রবিবার বিকেলের দিকে প্রতিবেশী মুনশাদের প্রতিবন্ধী স্ত্রীর ঘরে ঢুকে জোঁর পুর্বক ধর্ষণকালে তার অাত্নচিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে লম্পট ধর্ষক তোফাকে হাতেনাতে ধরে উত্তম মাধ্যম দেওয়ার এক পর্যায়ে লম্পট তোফা ছিঁটকে পালিয়ে যায় ৷ এ ব্যাপারে ধর্ষিতা প্রতিবন্ধীর পরিবার বিচারের অাশায় দ্বারে দ্বারে ঘুরছে ৷ কয়েক দফায় গ্রাম্য শালিশের বৈঠক বসার কথা থাকলেও ধর্ষক প্রভাবশালীদের ছত্রছায়ায় পালিয়ে বেড়াচ্ছে বলে স্থানীয় কয়েকজন জানান ৷ এ ব্যাপারে মাজিহাট পুলিশ ক্যাম্প ইনচার্জ এস অাই মিজান বলেন, ... Read More »

শৈলকূপা রতিডাঙ্গায় বৈদ্যুতিক শকে পানি মিস্ত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ শৈলকূপা উপজেলার বোয়ালিয়া রতিডাঙ্গা গ্রামের আব্দুল ওহাব(৩৫) নামের এক পানি মিস্ত্রী বৈদ্যুতিক শকে মৃত্যু হয়েছে। জানাযায়, রতিডাঙ্গা গ্রামের আমজাদ হোসেনের ছেলে আব্দুল ওহাব তার নিজ গ্রামে একটি বাড়িতে সকালে পানির লাইনে কাজ করছিলেন। পানির মটরের লাইনে হাত দিলে বৈদ্যুতিক তার ছিড়ে তার বুকের ওপর পরে তাৎক্ষণিক স্থানীয়রা উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার ভতাকে মৃত ঘোষণা করে। এই রিপোর্ট লেখা পর্যন্ত লাশ ময়না তদন্তের জন্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মর্গে রয়েছে। Read More »

গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন তাঁতীলীগের ইফতার মাহফিল

হালসা প্রতিনিধিঃ কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন তাঁতীলীগের উদ্যোগে গত শুক্রবার সন্ধ্যায় মাগুরা বাজারে এক ইফতার মাহফিল ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ৷ গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন তাঁতীলীগের সভাপতি মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা তাঁতীলীগ শাখার অাহবায়ক সিরাজুল ইসলাম (সিরাজ) ৷ ইফতার পুর্বক মতবিনিময় সভায় তিনি বলেন, বাংলাদেশ অাওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক, কুষ্টিয়ার উন্নয়নের রুপকার জননেতা মাহাবুব উল অালম হানিফ এমপি মহোদয়ের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে অামাদের সবাইকে দেশ ও জাতীর উন্নয়নের স্বার্থে অাগামী সংসদ নির্বাচনে যে কোন মূল্যে কঠোর পরিশ্রমের মাধ্যমে নৌকা প্রতীককে জয়লাভ করিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী ... Read More »

ইবি থানার শংকরদিয়া বাল্যবিবাহ প্রতিহত
ভ্রাম্যমাণ আদালতে বর আব্বাসের ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার গোস্বামী দূর্গাপুর ইউনিয়নের শংকরদিয়ায় বাল্য বিবাহ প্রতিহত করা হয়। কুষ্টিয়া সদর সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নাটানা গ্রামের বাদল আলির ছেলে বর আব্বাস কে বাল্য বিবাহ নিরোধ আইনের ১৯২৯ এর ৪ ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। জানাযায়  ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ ও এস আই কমলেশ গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বাল্য বিবাহের প্রস্তুতি কালে বর আব্বাস আলি(২৩) ও কনে নরহারদিয়া গ্রামের মনিরুল ইসলামের কন্যা শংকরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী শেফা খাতুন(১৪) কে শংকরদিয়া বাজারে আটক করেন। এসময় উপস্থিত ছিলেন গোস্বামী দূর্গাপুর ইউপি ... Read More »

কুষ্টিয়া জেলা মৎস্য অফিসে নিন্মমানের ইট দিয়ে চলছে গ্যারেজ ও রাস্তা নির্মান

স্টাফ রিপোর্টার : নিন্মমানের ইট ও ইটের খোয়া দিয়ে চলছে নির্মান কাজ। কাজের তদারকি করছেন উপ সহকারী প্রকৌশলী মোঃ শাজাহান মিয়া। তিনি নিরবে সব কিছু মেনে নিচ্ছেন। রাস্তা সম্প্রসারন, বারান্দা আপগ্রেডিং ও গাড়ীর গ্যারেজ নির্মান চলছে। কাজ দেখে অফিসের লোকজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। একটি সুত্রে খবর পেয়ে গতকাল বুধবার সকালে জেলা মৎস্য অফিসে যেয়ে দেখা গেল, রাবিশ মিশ্্িরত খোয়ার স্তুপ। গ্যারেজ নির্মানের জন্য উক্ত খোয়া রাখা হয়েছে। রাস্তা বর্ধিতকরন কাজ চলছে। নিচু জায়গায় ইটের দেয়াল তৈরী হচ্ছে। পাশে স্তুপ করে ইট রাখা হয়েছে। সব ইট নিন্মমানের। কাজ বুঝে নিচ্ছেন কিনা জানতে চাইলে উপ সহকারী প্রকৌশলী মোঃ শাজাহান মিয়া ... Read More »

মিরপুর বারুইপাড়া সড়কের
অবৈধ ভাবে ৪ টি সরকারী কড়োই গাছ কর্তন

সৌরভ সাহাঃ কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের বারুইপাড়া গ্রামের মালিথা পাড়ার ইবাদত, পিতা মৃত গেদা মল্লিক আজিজুল ও শাহাদত সহ ৭-৮ জন মিলে ৯ নম্বর থেকে মসান সড়কে প্রকাশ্যে ৪ টি সরকারী কড়োই গাছ অবৈধ ভাবে ক্ষমতার দাপট দেখিয়ে কর্তন করেছে। এই গাছ কাটার ব্যাপারে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। এই ৪টি মোটা রেন্টি কড়োই গাছের মূল্য আনুমানিক ১ লক্ষ টাকা। গাছ কাটা কাঠ মিস্ত্রী জানায়, কয়েকদিন আগে ইবাদত মণ্ডলের কাছে থেকে পার্শ্ববর্তী বেল গাছি গ্রামের হাসান ব্যাপারী গাছ গুলো ক্রয় করেছে। এই রেন্টি কড়োই গাছ অবৈধভাবে কাটায় সড়কের এক পাশের রাস্তা ভেঙ্গে পড়েছে। এই ব্যাপ্যারে ইবাদত মণ্ডলের ... Read More »

হ‌রিনাকুন্ডু‌তে একই স্থা‌নে আওয়ামীলীগের দু’গ্রু‌পের সভা আহবান করাই প্রশাস‌নের ১৪৪ধারা জা‌রি

সাইফুর রহমান:   ঝিনাইদ‌হের হ‌রিনাকুন্ডু‌তে একই স্থা‌নে আও’লীগের দু’গ্রু‌পের সভা আহবান করাই  প্রশাস‌নের পক্ষ হ‌তে ১৪৪ ধারা জা‌রি ক‌র‌েছিল। গতকাল ২৭মে সকাল হ‌তে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই  আদেশ জা‌রি থাক‌বে । আ‌দেশক্র‌মে ম‌নিরা পার‌ভিন উপ‌জেলা নির্বা‌হি অ‌ফিসার   হ‌রিনাকুন্ডু। আও’‌লীগের হ‌রিনাকুন্ডু উপ‌জেলার আহবায়ক ম‌শিউর রহমান জ‌োয়ার্দার এবং যুগ্ম আহবায়ক সা‌জেদুর রহমান টানু ম‌ল্লিক উভয়ই জেলা অ‌ডি‌টো‌রিয়াম হ‌রিনাকুন্ডু‌তে এক‌টি জনসভার ডাক দেই। আইন শৃংখলার অবন‌তি হ‌তে পা‌রে এইকার‌নে নির্বা‌হি ম্যা‌জেষ্টট এই  আইন জা‌রি ক‌রে। ফলে নির্দিষ্ট স্থা‌নে কেউই সভা কর‌তে পা‌রে‌নি। ম‌শিউর রহমান জোয়ার্দা‌রের গ্রুপ পৌরসভার বাই‌রে তা‌হেরহুদা ইউ‌নিয়‌নের গু‌পিনাথপুর গ্রা‌মে স্বল্প প‌রিস‌রে জনসভা ক‌রে। অন্য‌দি‌কে টানু ম‌ল্লিক গ্রুপের লোক সকাল ১০টার ... Read More »

Scroll To Top