Sunday, November 19, 2017
সংবাদ শিরোনাম
You are here: Home / আজকের পত্রিকা

Category Archives: আজকের পত্রিকা

Feed Subscription

কুষ্টিয়া রেনউইক কর্মকর্তা আলমগীরের বিরুদ্ধে বিস্তর অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া রেনউইক যজ্ঞেশ্বর এন্ড কোং (বিডি) লিমিটেডের অর্থ উপ-ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) আলমগীর হোসেনেরে বিরুদ্ধে বিস্তর অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, রেনউইক কর্মকর্তা আলমগীর হোসেন কুষ্টিয়ায় যোগদানের পর থেকেই বিভিন্ন অনিয়ম দুর্নীতির সাথে জড়িয়ে পড়ে। তিনি বরাদ্দকৃত সরকারী বাস ভবনে না থেকে অবৈধভাবে রেনউইকের তৃতীয় শ্রেণীর একটি বাসভবনে প্রায় দীর্ঘ ৪বছর ধরে বসবাস করেন। দুর্নীতি পরায়ন এই কর্মকর্তা অবৈধ ভাবে বসবাস করলেও সরকারী কোষাগারে রাজস্ব জমাদেন না। সুত্র জানায়, রেনউইক কর্মকর্তা আলমগীর হোসেনের অফিসে আপায়ন বাবদ প্রতি মাসে সর্বচ্চ এক থেকে দুইশ টাকা বরাদ্দ থাকলেও তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের আপায়ন দেখিয়ে প্রতি বছর লাখ লাখটাকা উত্তোলন করেন। এই কর্মকর্তার কারণে রেনউইক ... Read More »

কুষ্টিয়া খাতের আলী কলেজে দুই মাস ধরে বেতন পাচ্ছেন না শিক্ষক-কর্মচারিরা কলেজ সভাপতি ইউএনও’র বিরুদ্ধে সব সদস্যের অনাস্থা

স্টাফ রিপোর্টারঃ কারণে-অকারণে তিনি সবাইকে গালমন্দ করেন। ম্যানেজিং কমিটির সদস্য, অধ্যক্ষসহ শিক্ষকদের তিনি নিজের অধীনস্ত কর্মচারি মনে করেন। বেতন বিলে স্বাক্ষর না করায় বিগত ২ মাস ধরে বেতন না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন শিক্ষকসহ কর্মকর্তা-কর্মচারীরা। তাঁর কারণে আসন্ন ঈদেও বেতন-বোনাস থেকে বঞ্চিত হতে যাচ্ছেন শিক্ষক-কর্মচারিরা। এসব অভিযোগ তুলে খাতের আলী ডিগ্রী কলেজের সভাপতি কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইবাদত হোসেনের বিরুদ্ধে অনাস্থা এনেছেন কলেজের গভর্ণি বডির সদস্যরা। মঙ্গলবার গভর্ণি বডির ১১ সদস্য বিশিষ্ট কমিটির ১০ জন স্বাক্ষরিত এই অনাস্থা পত্রটি জাতীয় বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শক বরাবর পাঠানো হয়েছে বলে জানা গেছে। একই সাথে নতুন সভাপতি নিয়োগ দানের জন্যও অনুরোধ জানানো ... Read More »

ঝাউদিয়া বাল্য বিবাহ বন্ধ করলেন ওসি রতন শেখ

বাদশা আলমগীরঃ কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সাবিনা খাতুন(১৫) এর সাথে গতকাল হরিনারায়ণপুর ইউনিয়নের বেড়বাড়াদী গ্রামের সিঙ্গাপুর প্রবাসী কপিল উদ্দিনের ছেলের বিয়ে হওয়ার কথা ছিল। গতকাল দুপুরে ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ বাল্য বিবাহের কথা জানতে পেরে ঝাউদিয়া কালীতলা সেকেন্দারের বাড়িতে ছুটে যান এবং এই বাল্য বিবাহ বন্ধ করেন। ঝাউদিয়া ইউপি চেয়ারম্যান এই বাল্য বিবাহের জন্য বয়স বেশি করে জন্মনিবন্ধন করে দিয়েছিলেন। ওই ছাত্রীর বাড়ী উপস্থিত থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার অফিসার ইনচার্জ রতন শেখ চেয়ারম্যান কেরামত আলীকে ডেকে নিয়ে আসেন। এসময় চেয়ারম্যান বলেন, মেয়ের বাবার আবেদনের কারণেই জন্মনিবন্ধন দিয়েছি আমার ভূল হয়েছে। চেয়ারম্যান কেরামত আলীকে ... Read More »

কুষ্টিয়া থেকে অপহরণের ৯ দিন পর স্কুল ছাত্রী উদ্ধার
মহিলা কমিশনারসহ আটক ২

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার ঝাউদিয়া ইউনিয়নের মাজপাড়া গ্রামের নবম শ্রেণীর ছাত্রী ছদ্দনাম রীনা(১৬) অপহরণের ৯ দিন পর উদ্ধার করেছে ইবি থানা পুলিশ গতকাল। অপহরণের ঘটনার সাথে জড়িত ইবি থানার মনোহারদিয়া ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কমিশনার ইসমত আরা নদী(২৮) ও ইউপি সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সুমন আটক হয়েছে। থানায় মামলার ৮ ঘণ্টার মধ্যে ঝাউদিয়ার নবম শ্রেণীর স্কুল ছাত্রী পুলিশের অভিযানে উদ্ধার হয়েছে। জানাযায়, গত সোমবার দুপুরে ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ ও ওসি(তদন্ত) জহুরুল আলম, এস আই রেজাউল করিম সঙ্গীয় ফোর্স কনস্টেবল কানিজ ও রুপালী অভিযান চালিয়ে বিত্তিপাড়া এলাকা থেকে ইসমতারা নদী ... Read More »

ঝাউদিয়ায় স্কুল ছাত্রি অপহরণ পুলিশের অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার ঝাউদিয়া ইউনিয়নের মাজপাড়া গ্রামের নবম শ্রেণীর ছাত্রী ছদ্দনাম রীনা(১৬) অপহরণের ৮ দিন অতিবাহিত হলেও পুলিশ উদ্ধার করতে পারেনি ওই স্কুল ছাত্রীকে। স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ইবি থানা পুলিশ নড়েচড়ে বসে। গতকাল সারাদিন ইবি থানার এস আই রেজাউল করিম অপহিতা স্কুল ছাত্রী ও অপহরণের সাথে জড়িত আসামীদের গ্রেফতার করার অভিযান অব্যাহত রেখেছে বলে জানায়। উল্লেখ্য ওই স্কুল ছাত্রীর মা বাদী হয়ে ইবি থানায় একটি অভিযোগ দায়ের করেছে। জানাযায়, এই অপহরণের মূলহোতা দক্ষিণ পশ্চিম অঞ্চলের এক সময়ের চরমপন্থি শীর্ষ সন্ত্রাসী ও ভারতে নিহত আজিবর মেম্বারের জামাই ঝাউদিয়ার তৈয়ব আলীর ছেলে হারুন ও একই এলাকার ... Read More »

কুষ্টিয়া হাউজিং থেকে এক স্কুল শিক্ষিকার ঝুলন্ত লাশ উদ্ধার
পরিবারের দাবী পরিকল্পিত হত্যা

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া শহরের হাউজিং থেকে গত শুক্রবার রাতে রেবেকা সুলতানা জলি(৩৪) নামের এক শিক্ষিকার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে। নিহত রেবেকা সুলতানা জলির পরিবারের পক্ষ থেকে তার ভাই আবু সালেহ আল মামুন দাবী করেন, নিহত জলির স্বামী কুষ্টিয়া অফসোনিন কোম্পানির এমপিও নাসির উদ্দিন তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে। জানাযায়, কুষ্টিয়া জেলায় খোকসা উপজেলার শিমুলিয়া গ্রামের হাজী আলতাফ হোসেন মোল্লার মেয়ে রেবেকা খাতুন জলিকে ভালোবেসে ১১ বছর আগে শিমুলিয়া গ্রামের মৃত আব্দুল গণি মণ্ডলের ছেলে নাসির উদ্দিন বিয়ে করে। তাদের ঘরে ... Read More »

কুষ্টিয়া ইবি থানার মধুপুর থেকে ১০০ পিস ইয়াবাসহ মহিলা মাদক বিক্রেতা আটক

ইবি প্রতিনিধিঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার মধুপুর উত্তরপাড়া থেকে গতকাল দুপুর সাড়ে ১২টায় ইবি থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আন্তঃ বিভাগীয় মাদক বিক্রেতা শৈলকূপার ইয়াবা সম্রাজ্ঞী নাজমা খাতুন(৪৬) কে ১০০ পিস ইয়াবাসহ আটকা করা হয়। এব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ইবি থানায় একটি মামলা হয়েছে। মামলা নং-১, তারিখ-০২/০৮/২০১৭। ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ জানান, শৈলকূপা উপজেলার হুদা মাইলমারি গ্রামের সালাম সর্দারের স্ত্রী আন্তঃ বিভাগীয় ইয়াবা সম্রাজ্ঞী নাজমা খাতুন গতকাল লক্ষীপুরের ফজলু মেম্বারের ছেলে পলাশের নিকট এই ইয়াবা বিক্রয় করতে আসে। এই সংবাদ জানতে পেরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আর জানাযায়, ইয়াবা সম্রাজ্ঞী নাজমা বিভিন্ন জেলায় ... Read More »

কুষ্টিয়ার আমানতপুর ২৯ বছর পরে মৃত ব্যাক্তির লাশ নিয়ে সাজানো নাটক

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের আমানতপুর গ্রামের মৃত ইমারত আলী মালিথার পুত্র লালু গংদের ফাসানোর জন্য নানা ষড়যন্ত্র করছে একই গ্রামের জালাল ওরফে জলোর পুত্র নিজাম, ইউপি সদস্য মমরাজ মেম্বার ও আমিরুলসহ কতিপয় লোকজন। জানাযায়, প্রায় ২৯ বছর পর আমানতপুর গ্রামের কছোন নামের এক কৃষক বজ্রপাতের আঘাতে মাঠেই মৃত্যু বরণ করে। তার দাফনের কিছুদিন পরেই লাশ চুরি হয়ে যায় বলে শোনা যায়। এই ঘটনাকে কেন্দ্র করে নিজাম গং, লালু, আলহাজ সাদ আহম্মেদসহ পুরা গংদের ফাসাতে মাঠে নেমেছে। জানাযায়, কছোনের মেয়ের প্রথম বিয়ে হয় দহখোলা। নিজাম ওই মেয়ের প্রথম স্বামীকে হুমকি দিলে সেই স্বামী ছেড়ে দেই ওই মেয়েকে। পরে ... Read More »

কুষ্টিয়া দৌলতপুরে স্বামীর বিয়ের খবর শুনে স্ত্রীর আত্মহত্যা

দৌলতপুর প্রতিনিধিঃ গতকাল বৃহষ্পতিবার কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর  ইউনিয়নের মাদিয়া গ্রামের হামিদুলের স্ত্রীর ডালিয়া (৩৭) এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে দৌলতপুর থানা পুলিশ। এলাকাবাসী  জানান,  ডালিয়ার স্বামী হামিদুলের দীর্ঘ দিন ধরে একই গ্রামের প্রবাসী জামিরুল ইসলামের স্ত্রী সেলিনা (২৬) এর সাথে পরকিয়া প্রেমের সম্পর্ক ছিল। তার জের ধরে এলাকার লোক জন পরোকিয়ার বিচার দাবি করে। এ বিষয়ে ডালিয়ার ভাই মিন্ন স্থানীয় সাংবাদিকদের জানান, আমার বোনের স্বামীকে জোর করে পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু ও তার সহযোগী পাপ্পু সহ অনেকে ভেরামারায় তার বাড়ীতে নিয়ে জোর করে সেলিনার সাথে বিয়ে দিলে, আমার বোন ডালিয়া ঘটনা শোনার সাথে সাথে তার শাড়ী দিয়ে ... Read More »

ইবি থানার আব্দালপুর পঞ্চম শ্রেণীর স্কুল ছাত্রীকে জোরপুর্বক ধর্ষণ
লম্পট সোহেল পলাতক

স্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার পশ্চিম আব্দালপুর পঞ্চম শ্রেণীর ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করেছে সোহেল(২৮)। পুলিশ ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে মেডিকেলের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। জানাযায়, বেলা সাড়ে ১২টায় ওই স্কুল ছাত্রী বিদ্যালয় থেকে পাশের টিউবওয়েলে যায় পানি পানের জন্য। এসময় আসাদুলের ছেলে লম্পট সোহেল(২৮) তাকে ইশারা করে পাশের বাগানে ডেকে নিয়ে যায়। এরপর সেখানে তার মুখ চেপে ধরে ধর্ষণ করে। ধর্ষণের সময় ওই স্কুল ছাত্রীর আত্মচিতকারে পাশের বাজারের লোকজন ও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা ছুটে গেলে ধর্ষক লম্পট সোহেল পালিয়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে পুলিশ ফাড়ীতে নিয়ে যায় ধর্ষীতা ওই স্কুল ছাত্রীকে। আরো জানাযায়, ধর্ষণকারী লম্পট সোহেলের ... Read More »

Scroll To Top