Sunday, November 19, 2017
সংবাদ শিরোনাম
You are here: Home / রাজনীতি

Category Archives: রাজনীতি

Feed Subscription

কুষ্টিয়া কুমারখালী উপজেলা বি এন পির উদ্দ্যেগে দলীয় সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী ২০১৭ অনুষ্ঠতি

নিজস্ব প্রতিনিধিঃ গত ২৩শে জুলাই রবিবার কুমারখালী উপজেলা বি এন পির উদ্দ্যেগে দলীয় সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী-২০১৭ এর উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা বি এন পির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড: গোলাম মহম্মদ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা বি এন পির সিনিয়র সহ সভাপতি সাবেক মেয়র আলহাজ নূরুল ইসলাম আনসার, আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি অধ্যক্ষ তরিকুল ইসলাম, পৌর বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম প্রচার সম্পাদক রন্জুরুল ইসলাম পৌর যুবদলের সভাপতি আনিচুর রহমান লালু, সাধারণ সম্পাদক মাখন পরামানিক, চাঁদপুর ইউ.পি বি এন পির সভাপতি সালেহিন মিঞা, সাদীপুর ইউ.পি বি এন পির সভাপতি আবদুল মজিদ, ... Read More »

অস্বস্তিতে রয়েছে আ.লীগ সরকার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো বাধা দেবে না। কারণ, সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষা কী তা তারা বুঝতে পেরেছে। এ জন্য অস্বস্তিতে রয়েছে আওয়ামী লীগ সরকার। আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী এ মন্তব্য করেন। শহরতলির শাহ আমানত সেতুসংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে এ আলোচনা সভার আয়োজন করা হয়। আমীর খসরু বলেন, আওয়ামী লীগের নেতারা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে কুরচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন। কারণ, কেউ অস্বস্তিতে থাকলে ... Read More »

বিএনপি নির্বাচনে পরাজয়ের হ্যাটট্রিক করবে -ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০১৮ সালের নির্বাচনে পরাজয়ের মধ্য দিয়ে বিএনপি পরাজয়ে হ্যাটট্রিক করবে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আজ বুধবার ছয় দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘২০০৮ সালের নির্বাচনে বিএনপি বলেছিল আওয়ামী লীগ ৩০ আসনও পাবে না। পরে বিএনপি ৩০ আসন পেয়েছিল। এবার ২০১৮ সালের নির্বাচনে কী হবে জানি না। তবে এটুকু জানি, বিএনপি পরাজয়ে হ্যাটট্রিক করবে।’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ২০০১ সালের মতো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ২০১৮ ... Read More »

জনগণ তাদেরও এক কাপড়ে বিদায় করবে: খালেদা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে বাড়ি থেকে উচ্ছেদের প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘মওদুদ আহমদ ৩০ বছর যে বাড়িতে আছেন, আজ তাঁকে রাস্তায় বের করে দেওয়া হয়েছে। আমিও যে বাড়িতে ৪০ বছর বসবাস করেছি, সে বাড়ি থেকে আমাকেও এক কাপড়ে বের করে দিয়েছে। তারা যে বাড়ি দখল করছে, তা জনগণ বুঝছে। তাদেরও জনগণ এক কাপড়ে বিদায় করে দেবে।’ আজ বুধবার বিএনপি সমর্থক পেশাজীবী সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ আয়োজিত এক ইফতার মাহফিলে এ কথা বলেন। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির একটি মিলনায়তনে ইফতার অনুষ্ঠিত হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে বাড়ি থেকে উচ্ছেদের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা ... Read More »

শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত খালেদার

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই দাওয়াত কার্ড পৌঁছে দেয় বিএনপির একটি প্রতিনিধিদল। খবর ইউএনবির। আগামী ৫ জুন রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন খালেদা জিয়া। এতে অংশ নিতে বিএনপির চেয়ারপারসনের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দলের প্রেসিডিয়াম সদস্যদের ইফতারের দাওয়াত দিয়ে কার্ড পাঠানো হয়। বিএনপির প্রতিনিধিদলে ছিলেন দলের সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ ও ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল। Read More »

দুর্নীতির মামলায় খালাস পেলেন এরশাদ

রাষ্ট্রপতি থাকাকালে পাওয়া বিভিন্ন উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়া ও আর্থিক অনিয়মের অভিযোগে করা মামলায় জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ খালাস পেয়েছেন। বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধ এরশাদের করা আপিল মঞ্জুর করে এ রায় দেওয়া হয়। পাশাপাশি ওই বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে সাজা বৃদ্ধি চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল খারিজ করে দেওয়া হয়েছে। মামলায় এক সাক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপক্ষের করা আরেকটি আপিলও খারিজ করে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। বেলা ১১টা ২৫ মিনিট থেকে শুরু করে এক ঘণ্টা বিরতি দিয়ে পৌনে চারটা পর্যন্ত রায় ঘোষণা ... Read More »

বিএনপি যতই হুমকি দিক, সংবিধান অনুযায়ীই যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে,কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

প্রতিনিধিঃ মিরপুরের হাজরাহাটি যৌথ উচ্চ বিদ্যালয়ের বর্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরন করেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এসময় তিনি বলেন, খেলাধুলা করলে শরীর ও মন দুইই ভালো থাকে। তাই বেশিবেশি ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহন করতে শিক্ষার্থী প্রতি আহবান জানান। তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম বয়ে আনা সম্ভব। মাদকের আগ্রাসন ও জঙ্গীবাদ থেকে দুরে থাকতে পড়াশোনার পাশাপাশি নিয়মিত ক্রীড়া প্রতিযোগীতারর আয়োজন করতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ সংশ্লিষ্টদের আহবান জানান। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিধি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুর রহমান, উপজেলা ... Read More »

ঝুঁকি নিয়ে লড়াইয়ের প্রস্তুতি নিন: নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিনিধিঃ নেতা-কর্মীদের ঝুঁকি নিয়ে লড়াইয়ে নামার প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ‘সারাদেশের মানুষ এই সরকারের ওপর ক্ষুব্ধ। তারা বিএনপিকে বিকল্প মনে করে। এখন অনিবার্য দায়িত্ব প্রয়োজনে ঝুঁকি নিয়ে সাহসিকতার সঙ্গে লড়াইয়ের ময়দানে নামতে হবে।’ ২৩ এপ্রিল রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক প্রতিবাদ সভায় নজরুল ইসলাম খান এই আহ্বান জানান। নজরুল ইসলাম খান বলেন, এটি হবে শান্তিপূর্ণ গণতান্ত্রিক লড়াই। সে প্রক্রিয়া শুরু হয়েছে। শীঘ্রই ডাক আসবে। প্রস্তুতি নিন। বিএনপির এই নেতা আরও বলেন, এখন আওয়ামী লীগের অত্যাচারের মাত্রা আরও বেশি। তারা জোর করে ক্ষমতায় না থাকলে ভোট হলে ক্ষমতায় আসতে কত ... Read More »

সব গুম-খুনে দোষীদের সাজা নিশ্চিত করব: খালেদা জিয়া

সব গুম-খুনের রহস্য উন্মোচন এবং দোষী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করার অঙ্গীকার করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ১৭ এপ্রিল সোমবার এক টুইটার বার্তায় তিনি এ অঙ্গীকারের কথা জানান। বিএনপির নেতা এম ইলিয়াস আলীর গুম হওয়ার পাঁচ বছর পূর্তির দিনে ইলিয়াস আলীর স্ত্রী ও মেয়ের একটি ছবি দিয়ে খালেদা জিয়া টুইটারে লিখেছেন, ‘আমাদের অঙ্গীকার, সব গুম-খুনের রহস্য উন্মোচন এবং বিচারের মাধ্যমে দোষী ব্যক্তিদের সাজা নিশ্চিত করব।(প্রিয়) Read More »

তিস্তা চুক্তি নিয়ে বিএনপি অতীতেও বিরোধিতা করেছে এবং ভবিষ্যতেও করবে-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধিঃ অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের বক্তব্যের প্রেক্ষিতে সমালোচনা করে বলেছেন, তিস্তা চুক্তির বিষয়ে বিএনপি অতীতেও বিরোধিতা করেছে, এখনো করছে এবং ভবিষ্যতেও করবে। এ নিয়ে বলার কিছু নেই। অামাদের কাজ অামরা করে যাব। ১৭ এপ্রিল সোমবার মুজিবনগর দিবসে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, বিএনপি ও এই দলের নেতা বেগম খালেদা জিয়া চান অাওয়ামী লীগের অামলে অর্থাৎ শেখ হাসিনার হাত দিয়ে তিস্তা চুক্তি না হোক। এ জন্য যতরকম পাঁয়তারা এবং ষড়যন্ত্র করা যায় তা তারা করছে। এটা তাদের অন্যতম একটি মতলব। ... Read More »

Scroll To Top