Sunday, November 19, 2017
সংবাদ শিরোনাম
You are here: Home / সারাদেশ

Category Archives: সারাদেশ

Feed Subscription

কুষ্টিয়া পুলিশ সুপারের নির্দেশে ইবি থানার লক্ষীপুর থেকে ইয়াবা ও হেরোইন ব্যবসায়ী মজনু আটক

ইবিথানা প্রতিনিধিঃ কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার আব্দালপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের আলোচিত ইয়াবা ও হেরোইন ব্যবসায়ী মজনু(৪৭)কে আটক করেছে ইবি থানা পুলিশ। গত রবিবার কুষ্টিয়া পুলিশ সুপার মেহেদী হাসানের নির্দেশে ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ ও এস এই রাশেদ দুপুরে মৃত শাকের মণ্ডলের ছেলে মজনুর বাড়িতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও হেরোইনসহ মজনুকে আটক করে। ইবি থানার পুলিশ জানান, দীর্ঘদিন এই এলাকায় মজনু ইয়াবা ও হেরোইনের ব্যবসা করে আসছে। তাকে আটক করাই এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেছে। জানাযায়, মজনু দীর্ঘদিন ক্যান্সার রোগে ভূগছে। তার পায়ে ক্যান্সারের কারণে পচন ধরেছে। রাজশাহী ও ঢাকার চিকিৎসকরা তাকে চিকিৎসাবিহীন বাড়ী ... Read More »

ইবি থানার শান্তি ডাঙ্গা ইয়াবা ও গাঁজার সয়লাব

স্টাফ রিপোর্টারঃ ইসলামী বিশ্ববিদ্যালয় সংলগ্ন শান্তি ডাঙ্গা গ্রামে ইয়াবার সয়লাব। ইবির ছাত্ররা, এলাকার বেকার ও উঠতি বয়সী যুবকরা ইয়াবার নেশায় ঝুকে পড়েছে। এখানে শান্তি ডাঙ্গা দরগাতালা ও ক্যানালপাড়ায় প্রতিদিন দুপুর ১২ টা থেকে গভীর রাত পর্যন্ত মাদকসেবীদের চলে আনাগোণা। সরজমিনে গেলে দেখাযায়, দরগার পাড়ে চলছে ইয়াবা সেবন। ক্যনালের দুইপাশে ইয়াবা বিক্রেতা আরমান, শওকতের ছেলে মনিরুল, শান্তি ডাঙ্গার মমিন, বকুল ও মহিলা মাদক বিক্রেতা বেগ ওরফে হুনদি বিক্রি করছে ইয়াবা ও গাঁজা। মাদকসেবীরা দামী মোটর সাইকেল থামিয়ে এখানেই সেবন করছে ইয়াবা। অনেকেই কিনে নিয়ে বাইরে চলে যাচ্ছে। এভাবেই প্রতিদিন এখানে বসে ইয়াবা বিক্রয় ও সেবনের আড্ডা। নাম প্রকাশে অনিইচ্ছুক একজন জন ... Read More »

কুমারখালী ধলনগর বাজারে স্পিরিট ও গাঁজার রমরমা ব্যবসা

স্টার্ফ রিপোর্টারঃ কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধলনগর গ্রামের কালিতলা বাজারে মুদির দোকানে সুরঞ্জন অবাধে বিষাক্ত স্পিরিটের শিশি ও গাঁজা বিক্রি করছেন। এলাকাবাসী অভিযোগ করে বলেন, প্রকাশ্যে মুদির দোকানে বসে বিষাক্ত স্পিরিটের শিশি ও গাঁজা বিক্রয় করেন। এই বিষাক্ত স্পিরিট খেয়ে ইতিপূর্বে ওই এলাকার কয়েকজন মারা যান। অনেকের চোখ অন্ধ্যত্ব হয়ে গেছে চিরদিনের মতো। এই বিষাক্ত স্পিরিট সেবনের ফলে মৃতবরণসহ শরীরের নানা অঙ্গহানীর মতো ঘটনা ঘটছে। ইতিপূর্বে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে পুলিশের অভিযানে কিছুদিন মাদক বিক্রি বন্ধ থাকলেও আবার ও পুলিশের চোখ ফাকি দিয়ে এই মাদক ব্যবসা চালিয়ে আসছে। এব্যাপারে এলাকাবাসী কুষ্টিয়া পুলিশ সুপারের নিকট এই ভয়ানক ও ক্ষতিকারক মাদক ... Read More »

দৌলতপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিশুদের সাথে পুনাক ফুড পার্কের উদ্যোগে ইফতার মাহফিল
মাহে রমজান হচ্ছে সিয়াম সাধনার মাস এ মাসে আল্লাহর নৈকট্য লাভ করা যায়

নিজস্ব প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে পুনাক ফুড পার্কের আয়োজনে ইফতার, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ তৌফিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, রোটারী ক্লাব অব কুষ্টিয়ার এ্যাসিস্টেন্ট গভর্ণর আকাম উদ্দিন, সভাপতি ওবায়দুর রহমান, সহসভাপতি ফখরুল আলম মিলন, শেখ আব্দুল ওয়াহেদ, পুনাক ফুড পার্কের স্বত্বাধীকারী আলিমুল হক সনজু, দৌলতপুর উপজেলা সমাজসেবা অফিসার সানোয়ার আলী, আইএফআইসি ব্যাংকের ম্যানেজার মোঃ তহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আবু সালেহ মাজনুন কবির ... Read More »

কুষ্টিয়া চেচুয়ায় বাক প্রতিবন্ধীকে জোর পূর্বক ধর্ষণের অভিযোগ
অপমান সইতে না পেরে গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা

এম এ সামাদ মৃধাঃ কুষ্টিয়া পৌরসভার জগতি চেচুয়া বাক প্রতিবন্ধী আশা(১৮) মাঠের মধ্যে বেলা ১১ টার সময় জোরপূর্বক ধর্ষন করেছে পাথর মিস্ত্রী আনোয়ার হোসেন ওরফে মিলন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৩ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এই বাক প্রতিবন্ধী আশা মৃত্যুর কোলে ঢোলে পরে। জানাযায়, চেচুয়া গ্রামের আমিরুল ইসলামের মেয়ে বাক প্রতিবন্ধী আশা বেলা ১০ টার দিকে বাড়ির পাশে মাঠের মধ্যে ছাগল চড়াতে গেলে। প্রতিবেশী আমানের বাড়িতে ভাড়া থাকা নাটোরের জানুর ছেলে নরপশু আনোয়ার হোসেন ওরফে মিলন এই প্রতিবন্ধীকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। এসময় প্রতিবন্ধী আশার বাড়ির পাশের প্রতিবেশী সামছুদ্দিনের ছেলে বাবলু আশার আত্মচিৎতকার শুনে দৌড়ে গিয়ে নরপশু আনোয়ার কে ধরার চেষ্টা ... Read More »

সিরাজগঞ্জের কাজিপুরে ছুরিকাঘাতে যুবক খুন

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে শাহিন (২৪) নামের এক কৃষক খুন হয়েছেন। নিহত শাহিন উপজেলার গান্দাইল ইউনিয়নের পশ্চিম খুকশিয়া গ্রামের লোকমান আলী শেখের ছেলে। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।কাজিপুর থানার এসআই আসলাম উদ্দিন বিশ্বাস জানান, পারিবারিক বিষয় নিয়ে শাহিনের মামা আব্দুস সালামের সঙ্গে তার শ্বশুর বাড়ির লোকজনের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে বুধবার রাত সাড়ে ১১টার দিকে শাহিন ও তার মামা নিজ বাড়ির আঙিনায় বসে থাকা অবস্থায় সালামের শ্বশুরবাড়ির লোকজন সেখানে হামলা চালায়। তারা শাহিনের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান শাহিন। এসআই আসলাম আরো জানান, রাতেই ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ... Read More »

বিএনপির ‘রূপকল্প ২০৩০’ বাস্তবায়নের পদ্ধতি স্পষ্ট নয়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘‘বিএনপি ঘোষিত ‘রূপকল্প ২০৩০’ কিভাবে কোন পদ্ধতিতে বাস্তবায়ন করা হবে, কিভাবে অর্থায়ন হবে, তা স্পষ্ট নয়। আর এই রূপকল্পের অধিকাংশই বর্তমান সরকার পূরণ করেছে।’’ বুধবার জাতীয় সংসদে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে একটি আধুনিক, গণতান্ত্রিক উচ্চ-মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে একটি রূপকল্প ২০৩০ ঘোষণা করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাষ্ট্র পরিচালনায় গেলে ২০৩০ সালের মধ্যে কি কি বিষয় অগ্রাধিকার দিতে চান, তা উপস্থাপনের চেষ্টা করেছেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন উপস্থাপিত রূপকল্পটিতে তারা ক্ষমতায় গেলে কি কি করা ... Read More »

‘ঈদে বাড়তি ভাড়া নেওয়া যাবে না’

নৌ মন্ত্রী শাজাহান খান বলেছেন, আসন্ন ঈদে লঞ্চ মালিক ও সংশ্লিষ্টরা ঘরমুখো মানুষের কাছে বাড়তি কোন ভাড়া আদায় করতে পারবে না। আজ বুধবার সকালে জেলার ইলিশা ও ভেদুরিয়া ফেরিঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী না উঠার আহ্বান জানিয়ে শাজাহান খান বলেন, ঘাটগুলোতে মেজিস্ট্রেট থাকবে। বাড়তি ভাড়া নেওয়া হলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, যাতে করে ঝুঁকিপূর্ণ অবস্থায় কোন জাহাজে যাত্রী না তোলা হয় সেই ব্যাপারে তদারকি করা হবে। মন্ত্রী আরও বলেন, ঈদে আমাদের নৌ-যানগুলো স্থানীয়ভাবে ডাবল ট্রিপ দিবে। আমাদের নৌ-যানগুলো বর্তমানে অনেক আধুনিক। জাহাজের মধ্যে লিফট রয়েছে। আইসিউ রয়েছে, রয়েছে ওয়াইফাই। এছাড়া ... Read More »

সংসদ অধিবেশন শুরু

দশম জাতীয় সংসদের ১৬তম (বাজেট) অধিবেশন আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পুনরায় শুরু হয়েছে। গত ৩ জুন নবম জাতীয় সংসদের ১৮তম অধিবেশন ও মহাজোট সরকারের শেষ বাজেট অধিবেশন শুরু হয়। ৬ জুন সংসদে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। শুরু থেকেই বিরোধী দল সংসদে যোগ দিয়ে সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে আসছে। যদিও বাজেট পেশের দিন সংসদ কক্ষে ছিলেন না বিএনপি সংসদ সদস্যরা। Read More »

ঝাউদিয়া বাজারে পাহারাদার থাকা সত্বেও দুঃসাহসিক চুরি

বাদশা আলমগীরঃ ইবি থানার ঝাউদিয়া বাজারে পাহারাদার থাকা সত্তেও গতকাল গভীর রাতে জামিরুলের দোকানের উপরের ছাদ কেটে দোকানে থাকা ল্যাপটপ, নগদ অর্থ সহ অন্যান্য মালামাল চোর চক্র চুরি করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা। সাধারণ ব্যাবসায়ীরা জানায় বাজারে পাহারাদার থাকা সত্বেও কিভাবে চুরি হয়। চুরির দোকান থেকে ১০০ গজ দুরত্বে ঝাউদিয়া পুলিশ ক্যাম্প তবুও বাজারে চুরি সহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটছে। ঝাউদিয়া বাজারে ব্যাবসায়ীরা জামিরুলের দোকানে চুরির ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। Read More »

Scroll To Top