Sunday, November 19, 2017
সংবাদ শিরোনাম
You are here: Home / খেলাধুলা / বিশ্বসেরা ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন তামিম

বিশ্বসেরা ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন তামিম

এই মুহূর্তে বিশ্বের তারকা ব্যাটসম্যান কারা? যদি কাউকে এই প্রশ্নটা করা হয়, তাহলে তিনি কোনো কিছু না ভেবেই বলে দেবেন বিরাট কোহলি, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, ডেভিড মিলার, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, জো রুট, ইয়ান মরগান, বাবর আজম, কেন উইলিয়ামসনের নাম। যদি উত্তরদাতা বাংলাদেশি কেউ হন, তবেই কেউ হয়তো বা তামিম ইকবালের নাম নেবেন।

আর তা না হলে ওই উত্তরগুলোই প্রত্যাশিত। তবে অনেকের মাথায় না থাকা তামিম এখন চ্যাম্পিয়নস ট্রফির ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন।

গত ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়েই মাঠে গড়ায় চ্যাম্পিয়নস ট্রফি। ওই দিন স্বাগতিকদের কাছে বাংলাদেশ ৮ উইকেটে হেরে গেলে ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তামিম। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হলেও ৯৫ রানের আরেকটি দুর্দান্ত ইনিংস উপহার দেন টাইগার এই ড্যাশিং ওপেনার। দুই ম্যাচে ২২৩ রান, যা চ্যাম্পিয়নস ট্রফির রানের দিক দিয়ে ব্যাটসম্যানদের শীর্ষে বসিয়েছে তাকে। তামিমের পর ১৯৭ রান নিয়ে ইংল্যান্ডের জো রুট। তিনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (১৮৭)। ১৫১ রান নিয়ে চার নম্বরে আরেক ইংলিশ অ্যালেক্স হেল এবং পাঁচে প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা (১১৯)।

এদিকে, টুর্নামেন্টের আট দলের মধ্যে কেবল ভারত ও শ্রীলঙ্কা একটি করে ম্যাচ খেলেছে। তাই হয়তো অনেকে বলতে পারেন তাদের তো এখনও একটি করে ম্যাচ বাকি। কিন্তু এই দুই দলের মধ্যে ৯১ রান নিয়ে কেবল রোহিত শর্মা সেরা দশে রয়েছেন। যদি তিনি আজ লঙ্কানদের বিপক্ষে ১৩৩ রানের ইনিংস খেলেন তবেই তিনি তামিমকে পেছনে ফেলতে পারবেন। তবে সেটা পরের কথা। এখন যে অবস্থা, তাতে দেখা যাচ্ছে গত ৫ জুন থেকে এখন পর্যন্ত রানে তামিমই যে শীর্ষে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top