Saturday , April 20 2024
You are here: Home / Uncategorized / আঞ্চলিক খবর / কুষ্টিয়ায় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিসহ ৪কৃষকের ফসল কেটে দিয়েছে দুর্বৃত্তরা
কুষ্টিয়ায় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিসহ ৪কৃষকের ফসল কেটে দিয়েছে দুর্বৃত্তরা

কুষ্টিয়ায় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিসহ ৪কৃষকের ফসল কেটে দিয়েছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদকঃ
কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানায় ঝাউদিয়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলামসহ ৪ কৃষকের ৫কাঠা বেগুনগাছ ও ১৮কাঠা পানের বরজ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (১৭ আগস্ট) দিন গত রাতে উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামে এই ফসল কেটে তছনছ করার ঘটনা ঘটে। এতে প্রায় ২লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এব্যাপারে ইবি থানায় অভিযোগ দায়ের করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন কৃষকরা।

জানা যায়, বৈদ্যনাথপুর গ্রামের মৃত ইয়ার আলী সর্দারের ছেলে বিরাম মন্ডল ও মৃত হবিবার রহমানের ছেলে আব্দুর রাজ্জাকের ১৮কাঠা জমির পানের বরজ এবং একই গ্রামের নাদের আলীর ছেলে সিরকুল ও আমজেদ সকাতীর ছেলে আরজানের ৫কাঠা জমির বেগুনগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

ভূক্তভোগীরা জানান, বেগুনগাছে ইতোমধ্যে বেগুন ধরেছে। কয়েক চালান বিক্রিও করা হয়েছে। একই ভাবে পানও বিক্রি করা শুরু হয়েছে। সোমবার দিন গত রাতে কে বা কাহারা সমস্ত জমির বেগুনগাছ ও পানের বরজ কেটে মাটির সাথে মিশিয়ে দিয়েছে। হওয়া ফসল কেটে তছনছ করে দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তারা অভিযোগ করেছেন তারা। জমির ফসল কেটে তছনছ করে দেওয়ায় দিশেহারা হয়ে পড়েছে নিরিহ অসহায় কৃষকরা। তাদের অভিযোগ স্থানীয় বিএনপি জামাতের নেতাকর্মীরা এই কাজ করেছে। তারা এর উপযুক্ত বিচার চাই।

ভূক্তভোগীরা আরও জানান, সোমবার মধ্যরাতে জামাত বিএনপির নেতাকর্মীরা পরিকল্পিতভাবে গ্রামের মাঠের ঝাউদিয়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলামসহ ৪জনের বেগুনগাছ ও পানের বরজ কেটে দেয়। বরজ ও বেগুনের ফসল গ্রামের মাঠে হওয়ায় কেউ বিষয়টি টের পাননি।

মৌখিকভাবে খবর পেয়ে স্থানীয় ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) গোলাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং ঘটনার সত্যতা পান। এ বিষয়ে এসআই গোলাম হোসেন বলেন, যে বা যারাই এ কাজটি করেছে অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!