Friday , April 19 2024
You are here: Home / ক্যাম্পাস / নারী নির্যাতনের প্রতিবাদে ববি শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন
নারী নির্যাতনের প্রতিবাদে ববি শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন

নারী নির্যাতনের প্রতিবাদে ববি শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন

বরিশাল: সারা দেশে ধারাবাহিকভাবে সংঘটিত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিল করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ কর্মসূচি পালন করা হয়।

মোমবাতি প্রজ্জ্বলনের সময় সংক্ষিপ্ত মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাহবাজ মিঞা শোভন, হৃদয় বিশ্বাস, রাজু গাজী, আক্তারুজ্জামান সিয়াম প্রমুখ। মানববন্ধন শেষে মোমবাতি হাতে নিয়ে মৌন মিছিলের মাধ্যমে শিক্ষার্থীরা ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সারা দেশে চলমান ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা সবাইকে শঙ্কিত করেছে। এ ঘটনার সমাপ্তি টানার জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির বিকল্প নেই। আর এ শাস্তির সংস্কৃতি যতদিন প্রতিষ্ঠা না হবে, ততদিন আমরা ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পর বুধবার মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিলের আয়োজন করা হয়েছে। ’

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!