Tuesday , December 1 2020
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / করোনায় মারা গেলেন আ.লীগের বর্ষীয়ান নেতা নুরুজ্জামান মিয়া 
করোনায় মারা গেলেন আ.লীগের বর্ষীয়ান নেতা নুরুজ্জামান মিয়া 

করোনায় মারা গেলেন আ.লীগের বর্ষীয়ান নেতা নুরুজ্জামান মিয়া 

রাজবাড়ী অফিস : রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুজ্জামান মিয়া ২ সপ্তাহ কোভিডের সাথে সংগ্রাম করে গত শুক্রবার রাত পৌনে দশটার দিকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।  তাঁর একমাত্র ছেলে আলিফ হোসেন মিয়া  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, আলহাজ্ব মো. নুরুজ্জামান মিয়ার শরীরে জ্বর সহ করোনার উপসর্গ দেখা দিলে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করেন। তাঁর করোনা পজিটিভ হিসেবে রিপোর্ট আসলে উপজেলার উজানচর ইউনিয়নের পশ্চিম উজানচর শ্রীদাম দত্তপাড়ার নিজ বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণ করেন। পরবর্তীতে স্বাস্থ্যের অবনতি হলে চিকিৎসকের পরামর্শে গত ৫ নভেম্বর রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে অক্সিজেনের পরিমাণ কমে আসায় উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার (১৭ নভেম্বর) ঢাকায় স্থানান্তর করেন। পরিবারের সদস্যরা তাঁকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাকালিন পরদিন বুধবার শারীরিক পরিস্থিতির অনেকটা অবনতি হলে আইসিইউতে রাখার পরামর্শ দেওয়া হয়। কিছুক্ষণ পর পুনরায় তাঁর অবস্থার উন্নতি হয়। বৃহস্পতিবার থেকে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক থাকলেও শুক্রবার (২০ নভেম্বর) বিকেল থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় রাত ৯.৪০ মিনিটের দিকে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী, শুভাকাঙ্খী রেখে গেছেন।

স্বাধীনতাকালে গোয়ালন্দ হানাদার মুক্ত হলে গোয়ালন্দ বাজার হাজী আব্দুল লতিফ মিয়ার ঘর থেকে বাংলাদেশের পতাকা প্রথম উত্তোলন করা হয়। হাজী আব্দুল লতিফ মিয়ার বড় ছেলে নুরুজ্জামান মিয়া রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ছাড়াও গোয়ালন্দ উপজেলা আ.লীগ সভাপতি ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি গোয়ালন্দ প্রপার হাই স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও গোয়ালন্দ পৌরসভার প্রতিষ্ঠাকালীন প্রথম পৌর প্রশাসক ছিলেন। প্রবীণ এই রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামী লীগ পরিবার থেকে জীবনের শুরু থেকে মৃত্যুর আগ পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সহজ সরল মানুষ ছিলেন।

শনিবার দুপুর ১টায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দ তাঁর কফিনে শ্রদ্ধা শ্রদ্ধা নিবেদনের পর বেলা আড়াইটার দিকে সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজ মাঠে তাঁর জানাযা নামাজ শেষে দাফন সম্পন্ন হয়।

প্রবীন বর্ষিয়ান এই রাজনীতিবিদের অকাল মৃত্যুতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী সহ জেলা ও গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!