Thursday , January 28 2021
You are here: Home / জাতীয় / জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ১৬ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারী
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ১৬ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ১৬ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার রুটিন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। করোনা মহামারির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষাগুলো আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এসব পরীক্ষা চলবে।

 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক মো. ফয়জুল করিম এ তথ্য জানিয়েছেন। এডুকেশন্স ইন বিডি এ তথ্য নিশ্চিত করেছে।

 

তিনি আরও জানান, এ পরীক্ষা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে শুরু হবে। পরীক্ষার বিস্তারিত সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

 

উল্লেখ্য, গত বুধবার (২৫ নভেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও কারিগরি শিক্ষার পরীক্ষাগুলো মাসখানেক পর নেয়া হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৫ নভেম্বর) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কারিগরি শিক্ষা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসব পরীক্ষাগুলো আটকে রয়েছে সে সব পরীক্ষা নেওয়ার ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

 

আশাকরি মাসখানেক পরেই পরীক্ষাগুলো নিয়ে নিতে পারবো। এসব পরীক্ষার পরীক্ষার্থী কম। সারাদেশে একেক কেন্দ্রে ভাগ ভাগ করে আমরা পরীক্ষাগুলো নিতে পারবো পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে।

 

শিক্ষার্থীদের উদ্দেশ্য শিক্ষামন্ত্রী বলেন, আপনার প্রস্তুতি নেন মাসখানেক। চূড়ান্ত পর্যায়ে অটোপাস দেওয়া সম্ভব না। এইসএসসি অটোপাস হয়েছে তাতে অনেকে লিখেছেন, অটোপাস দিতে হবে। মনে রাখতে হবে আরও একটি পরীক্ষা দিয়ে তাদের ভর্তি হতে হবে। হয়তো অনেকে এখানেই শেষ করে কর্মজীবনে প্রবেশ করবেন। তাই পরীক্ষাগুলো ছাড়া আপনাদের অটোপাস দেওয়া হয়, তাহলে কর্মজীবনে বাধা সৃষ্টি হবে।

 

শিক্ষামন্ত্রী বলেন, আপনারা যাতে প্রস্তুতি নিতে পারেন সে কারণে মাসখানেক সময় দিয়েই সূচি ঘোষণা করা হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!