Thursday , January 28 2021
You are here: Home / অন্যান্য / সবাইকে নদীর পক্ষে দাঁড়ানোর আহ্বান
সবাইকে নদীর পক্ষে দাঁড়ানোর আহ্বান

সবাইকে নদীর পক্ষে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক : ঢাকার চার নদীর সীমানা পিলার নিয়ে জুম মিটিং করেছে নদী অধিকার মঞ্চ। মিটিং-এ জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন নদীর সীমানা পিলার ভুলভাবে বসানো হয়েছে এগুলো ঠিক করতে হবে। নদী রক্ষা করতে হলে জনমত গড়ে তুলতে হবে।
নদীর পক্ষে সবাইকে দাঁড়াতে হবে। মিটিংয়ে পানি বিশেষজ্ঞ অধ্যাপক আইনুন নিশাত বলেন, নদী রক্ষার জন্য প্রয়োজন রাজনৈতিক প্রতিশ্রুতি। নদীর সঙ্গে এর জীববৈচিত্র এবং সঙযুক্ত জলাভূমিও রক্ষার কথা ভাবতে হবে।
মিটিং শুরু হয় সাংবাদিক জাহিদুজ্জামান এর একটি ভিডিও প্রতিবেদন দেখিয়ে। যেখানে বলা হয়েছে ঢাকার চারপাশের নদীগুলোতে ইচ্ছেমতো সীমানা পিলার বসাচ্ছে বিআইডব্লিউটিএ। এর পর নদীর সীমানা পিলার নিয়ে রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টারের চেয়ারম্যান নদী গবেষক মোহাম্মদ এজাজ তার বিস্তারিত প্রতিবেদন তুলে ধরেন। তিনি বলেন যে ৩০৮৪ সীমানা পিলার বসানো হয়েছে তার ১৪১২টি ভুল জায়গায় বসানো হয়েছে। দখলদারদের রক্ষা করতে যত্রতত্র সীমানা পিলার বসানো হয়েছে। বাংলাদেশ নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনির হোসেন ছবি দেখিয়ে বলেন, নদীতে ওয়াকওয়ে বসানোও হয়েছে ভুলভাবে। রেলব্রিজ তৈরি করতে গিয়ে এর নীচে নদী ভরাট করে মাটি ফেলা হয়েছে। মিটিং উপস্থাপনা করেন নদী অধিকার মঞ্চের সদস্য সচিব শমসের আলী। আলোচনায় অংশ নেন লেখক সাংবাদিক আইরিন সুলতানা, সাংবাদিক হাবিবুর রহমান, রাশেদ রিপন ও তাহেরা খাতুন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!