Sunday , January 24 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / রামদিয়ার বিখ্যাত মটকা বিক্রেতা রাসেল মিয়া
রামদিয়ার বিখ্যাত মটকা বিক্রেতা রাসেল মিয়া

রামদিয়ার বিখ্যাত মটকা বিক্রেতা রাসেল মিয়া

রাজবাড়ী অফিস : রাম বাবুর নামে প্রতিষ্ঠিত রামদিয়ার বিখ্যাত মটকা।যা আদিকাল থেকে এখনো জনপ্রিয় হয়ে মানুষের মুখে মুখে। স্বাদে ভরপুর এ মটকা তিরী করা হয় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি’র রামদিয়া বাজার এলাকায়। এখনো প্রায় ৫০-৬০ টি পরিবার রামদিয়ার বিখ্যাত মটকা তৈরী করে জীবিকা নির্বাহ করে। এই মটকা তৈরীর মূল উপাদান হচ্ছে তিল, চিনি,এলাচ,দারুচিনি, ঘি, নারকেল।

রাজবাড়ী দৌলতদিয়া থেকে কুষ্টিয়া-ফরিদপুর গামী বাসে চড়লে রামদিয়ার বিখ্যাত মটকা নিয়ে বাসে হাজির হয় হকারেরা। রামদিয়ার বিখ্যাত মটকা ,রামদিয়ার বিখ্যাত মটকা বলে যাত্রীদের কাছে বিক্রি করা হয় এই মটকা। একটি পেকেটে ৩ পিস ১৫-২০টাকা করে বিক্রি করা হয়।

কথা হয় মটকা বিক্রেতা রামদিয়া এলাকার খলিল মন্ডলের ছেলে রাসেল মিয়ার সাথে। বিখ্যাত মটকা বিক্রেতা রাসেল মিয়া জানান, রাজবাড়ী কোর্ট এলাকায় তিনি সাপ্তাহে একদিন করে আসেন । বাকি অন্যদিন ফরিদপুর , কুষ্টিয়া, খোকসা, গোয়ালন্দ সহ বিভিন্ন স্থানে গিয়ে বিক্রি করেন এই মটকা। সংসারে তার ২ মেয়ে ১ ছেলে রয়েছে। মটকা বিক্রি করে প্রতিদিন প্রায় ৫-৭শত টাকা আয় হয়। এতেই তার সংসার চলে যায় হরহামিসায়। রাম বাবুর নামে প্রতিষ্ঠিত রামদিয়ার বিখ্যাত মটকা এখনও বেচে আছে রামদিয়া বাজার এলাকার মানুষের মাঝে

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!