Friday , April 19 2024
You are here: Home / খেলাধুলা / ১৪ বছর পর পাকিস্তানে খেলতে নেমে বিপদে দক্ষিণ আফ্রিকা
১৪ বছর পর পাকিস্তানে খেলতে নেমে বিপদে দক্ষিণ আফ্রিকা

১৪ বছর পর পাকিস্তানে খেলতে নেমে বিপদে দক্ষিণ আফ্রিকা

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এত বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে নেমে বিপদেই পড়েছে প্রোটিয়ারা। ১৩৬ রান তুলতে হারিয়ে বসেছে ৫ উইকেট।

পাকিস্তান এই ম্যাচে অভিষেক ঘটিয়েছে দুই ক্রিকেটারের। একজন ২৫ বছর বয়সী ওপেনার ইমরান বাট, আরেকজন ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার নোমান আলি।

বর্ষীয়ান স্পিনার নোমান অভিষেক ম্যাচেই আলো ছড়াচ্ছেন। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি কক (১৫) আর ওপেনার ডিন এলগারের (৫৮) গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়েছেন তিনি।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানের মাথায় প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করামকে ১৩ রানে সাজঘরের পথ দেখিয়েছেন পাকিস্তানের বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। এরপর রসি ভ্যান ডার (১৭) হয়েছেন রানআউটের শিকার।

সেট হয়ে আউট হয়েছেন ফাফ ডু প্লেসিস। ব্যক্তিগত ২৩ রানে ইয়াশির শাহর ঘূর্ণিতে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। এরপর ডি কক আর এলগারকে অভিষিক্ত নোমান আলি সাজঘর দেখালে বিপদেই পড়ে প্রোটিয়ারা।

সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করছেন টেম্বা বাভুমা আর জর্জ লিন্ডে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫৩ ওভার শেষে প্রোটিয়াদের সংগ্রহ ৫ উইকেটে ১৭৫ রান। বাভুমা ১৪ আর লিন্ডে ২৪ রানে অপরাজিত আছেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!