Friday , February 26 2021
You are here: Home / অন্যান্য / ধ্বংসস্তূপ থেকে নতুন জীবনের আলো দেখাবে করোনা টিকা : ডা. এস এম মুসতানজিদ
ধ্বংসস্তূপ থেকে নতুন জীবনের আলো দেখাবে করোনা টিকা : ডা. এস এম মুসতানজিদ

ধ্বংসস্তূপ থেকে নতুন জীবনের আলো দেখাবে করোনা টিকা : ডা. এস এম মুসতানজিদ

কুষ্টিয়া অফিস : কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি, কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মুসতানজিদ গতকাল করোনা টিকা নিয়েছেন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে টিকা নেয়ার সময় তিনি বলেন, বৈশ্বিক মহামারীর বিধ্বংসী এ সময়ে আজ আমরা নতুন আলোর সন্ধান পেয়েছি, আজকের দিনটি এখানে যারা আছেন, তাদের সকলের কাছেই অন্যরকম আনন্দের। আপনারা জানেন, প্রত্যেকটি দেশই প্রতিরক্ষা খাতে মোটা অংকের বরাদ্দ রাখে, নিজেদের শক্তিমত্তা প্রমাণ করতে বিপুল অর্থ ব্যয় করে অনেক রাষ্ট্র পারমাণবিক বোমা তৈরি করেছে। মানবিকতার বাইরে মানবসভ্যতার সঙ্গে যুদ্ধ যুদ্ধ খেলা প্রকৃতির সঙ্গে বেমানান। আমি বলতে চাই, প্রকৃতি সব কিছুর নিয়ন্ত্রক, বিনামূল্যে আমরা জন্মের পর থেকেই অক্সিজেনসহ অন্যান্য উপাদান প্রকৃতি থেকেই পেয়ে আসছি। আমার বিশ্বাস, মানুষের সর্বাধুনিক মরণাস্ত্রের বিপরীতে প্রকৃতি অতি ক্ষুদ্র, যা খালি চোখে দেখা যায় না এমন একটি ভাইরাস দিয়ে মানুষকে বুঝিয়ে দিল, আসলে মানুষকে টিকে থাকতে হলে যুদ্ধ করতে হবে বেঁচে থাকার জন্য, সুস্থ থাকার জন্য, মরণাস্ত্র দিয়ে তা সম্ভব নয়।
সভ্যতার ইতিহাসে যে কোন সৃষ্টির তুলনায় মানবতার পক্ষে এই দুঃসময়ে অক্সফোর্ড ইউনিভার্সিটির প্রফেসর সারা গিলবার্ড এর এ কোভিট ১৯ ভ্যাকসিন আবিস্কার সেরা বলে আমি মনে করি।
এই ভ্যাকসিন মানুষের জীবনে, সারা পৃথিবীতে নতুন অধ্যায়ের সূচনা করেছে। আমার বিশ্বাস, মুখ থুবড়ে পড়া বিশ্বের কাছে এই ভ্যাকসিন হবে আবার ঘুরে দাঁড়ানোর সব থেকে বড় অস্ত্র। আমি আগেও বলেছি, কোন বিভ্রান্তি নয়, আপনারা সকলেই নির্ভয়ে ভ্যাকসিন নিন। আজ আপনাদের সামনে কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ ভ্যাকসিন নিয়েছেন। আমার সৌভাগ্য, আমিও এই ভ্যাকসিন গ্রহনের সুযোগ পেয়েছি।
আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি, করোনায় যেসব সম্মুখযোদ্ধারা প্রাণে হারিয়েছেন তাদের প্রতি। আমার অনেক মেধাবী সহযোদ্ধাকে হারিয়েছি, দেশ তথা বিশ্ব হারিয়েছে অনেক গুণি মানুষকে। মৃত্যু সবার জন্যই অনিবার্য, তবে করোনা থেকে আমরা নিজেদের নিরাপদ রাখতে পারছি- সেটা অনেক বড় পাওয়া।
আমি আপনাদের বলব, নির্ভয়ে টিকা নিন। আপনারা জানেন, ইতোমধ্যে কুষ্টিয়া নাগরিক কমিটি “ টিকা নিব, গড়বো দেশ, করোনা হবে নিঃশেষ’ স্লোগানে একটি প্রচারপত্র ও ক্যাপ তৈরি করে তা সাধারণের মধ্যে বিতরণ করছে। আমি ধন্যবাদ জানাতে চাই, নানা প্রতিকূলতা সত্বেও বিশ্বের সব থেকে গ্রহনযোগ্য ও সেরা ভ্যাকসিনটি বাংলাদেশের মানুষের জন্য প্রধানমন্ত্রী বিনামূল্যে সবার মাঝে দেয়ার ব্যবস্থ করেছেন। আমি সবাইকে অনুরোধ করব, নিজেদের নিরাপদ রাখতে, আগামী প্রজন্মকে একটি আলোকিত সময় উপহার দিতে ভ্যাকসিন নিন, ভালো থাকুন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!