Saturday , February 27 2021
You are here: Home / খেলাধুলা / ২০ বছরে ওইভাবে কোনো উন্নতিই হয়নি: মুমিনুল ‍
২০ বছরে ওইভাবে কোনো উন্নতিই হয়নি: মুমিনুল ‍

২০ বছরে ওইভাবে কোনো উন্নতিই হয়নি: মুমিনুল ‍

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম টেস্টে মুমিনুলরা হার মেনেছিল শেষ দিনে। মিরপুর টেস্টে হারলেন একদিন আগেই। অথচ জয়ের টার্গেট ছিল মাত্র ২৩১ রান, হেরেছেন ১৭ রানে। আসলে মুমিনুলদের জয়ের বন্দরে পা রাখতে দেননি ক্যারিবীয় তিন স্পিনার রাহকিম কর্নওয়াল, ক্রেইগ ব্রেথওয়েইট ও জোমেল ওয়ারিক্যান। তিন স্পিনারের ঘূর্ণির মায়ায় বিভ্রান্ত টাইগাররা অলআউট হয়ে যায় ২১৩ রানে।

এমন তথাকথিত দুর্বল একটা দলের কাছে হারের কোনো ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না সমর্থকরা। অনেকের মতে, টেস্ট খেলার জন্য বাংলাদেশ এখনও প্রস্তুতই নয়। অথচ টেস্ট প্রাঙ্গণে দুই দশক ধরে বিচরণ বাংলাদেশের। অধিনায়ক মুমিনুলও মানলেন বিষয়টা। কিন্তু তার মত কিছুটা আলাদা।

ঢাকা টেস্ট শেষে রবিবার মুমিনুল বলেন, ‘আসলেই ২০ বছর হয়ে গেছে। তবে আমার মনে হয় ওইভাবে কোনো উন্নতিই হয়নি। আর উন্নতির শেষ নেই। মৃত্যুর আগ পর্যন্ত সুযোগ থাকে। আমরা যতদিন খেলব, যতদিন বাংলাদেশকে প্রতিনিধিত্ব করব, ততদিন উন্নতি করতে হবে।’চট্টগ্রামের হারে অবাক হয়েছিলেন মুমিনুল। ঢাকায়ও কি অবিশ্বাস্য লাগছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবিশ্বাস্য না। প্রথম ইনিংসেই কিন্তু ওরা এগিয়ে ছিল। দ্বিতীয় ইনিংসে বোলাররা খুব ভালো বল করেছে। ঘুরে দাঁড়িয়েছে। তামিম ভাই, সৌম্য যেভাবে শুরু করেছিল, তখন মনে হয়েছিল আমরা খেলায় ছিলাম। হঠাৎ দুই-তিনটা উইকেট পড়ে যাওয়াতে আমরা একটু পিছিয়ে পড়ি। শেষের দিকে মিরাজ খুব ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছিল। মাঝখানে একটু উল্টোপাল্টা হয়ে গিয়েছে, যার কারণে আমরা ফিরতে পারিনি।’

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!