Tuesday , April 16 2024
You are here: Home / Uncategorized / আঞ্চলিক খবর / ২১ এর প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করলেন ইবির অস্থায়ী চাকুরীজীবি পরিষদ
২১ এর প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করলেন ইবির অস্থায়ী চাকুরীজীবি পরিষদ

২১ এর প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করলেন ইবির অস্থায়ী চাকুরীজীবি পরিষদ

নিজস্ব প্রতিনিধিঃ আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী, আমি কি ভুলিতে পারি! ১৯৫২ সালের এই দিনে পৃথিবীর বুকে এক নতুন ইতিহাস সৃষ্টি। যারা মাতৃভাষার জন্য জীবন দিয়েছেন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী চাকুরীজীবি পরিষদ।

রাত ১২টা ১ মিনিটে প্রথমে তিনি শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি… আমি কি ভুলিতে পারি।
ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান তারা।

প্রথমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি সহ নানা সংগঠন ও ছাত্রলীগের কর্মী এবং ছাত্রলীগের আগামী কমিটির পদ প্রত্যাশীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী চাকুরীজীবি পরিষদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনারের বেদি।

একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ছিল কঠোর নিরাপত্তা।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!