Friday , April 19 2024
You are here: Home / খুলনা ও বরিশাল / তিন বার টেন্ডারের পরেও সংস্কার হয়নি রাস্তা
তিন বার টেন্ডারের পরেও সংস্কার হয়নি রাস্তা

তিন বার টেন্ডারের পরেও সংস্কার হয়নি রাস্তা

কুষ্টিয়া সদর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন অন্তর্গত বালিয়াপাড়া গরুর বাজার রাস্তার বেহালদশা। চলাচলের অচলাবস্থা হওয়ায় মানুষের যেন ভোগান্তির শেষ নেই। যেন দেখিয়ে দিচ্ছে কতিপয় ব্যাক্তি বা গোষ্টির কারনে এদেশকে উন্নয়নশীল দেশ হতে বাধাগ্রস্ত করা হচ্ছে।

পনেরো বছরেরও বেশী সময় পুর্বে নির্মিত হয় বালিয়াপাড়া হতে কাঞ্চনপুর রাস্তার পাকা করন কাজ এবং বালিয়াপাড়ার গরুর বাজারের কারনে এ রাস্তা দিয়ে প্রতিদিন শত শত গাড়ি ঘোড়া চলাচল করে। বাজারের দিন হলেই মানুষের যেন ভোগান্তির শেষ থাকেনা।

এ বিষয়ে এলাকাবাসী জানিয়েছেন, এই রাস্তার অনেক পরে নির্মিত রাস্তাগুলো ২০২১ সাল পর্যন্ত বারং বার সংস্কার করা হয়েছে কিন্তু অত্যন্ত দু:খের বিষয় বালিয়াপাড়ার গ্রামের অত্যান্ত গুরুত্বপূর্ণ রাস্তাটি এখনো সংস্কারের মুখ দেখেনি।

এ বিষয়ে কাঞ্চনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেকেন্দার আলীর জানান, এই রাস্তাটির কাজ এ যাবত তিনবার টেন্ডার হয়েছে। ইতিপূর্বে দুইবার কি কারনে টেন্ডার বাতিল হয়েছে তার কারণ হিসেবে তিনি বলেছেন রাস্তার পাশে পুকুর থাকার কারণে পাইলিং ব্যতীত রাস্তার কাজ করা সম্ভব নয় তাই টেন্ডার হয়তো বাতিল হয়েছে। এবার পূর্বের বিষয় সমধানসহ টেন্ডার হয়েছে কিন্ত এলজিআরডি এর কারণে তা বাস্তবায়ন হচ্ছেনা। জনসাধারণের নিকট থেকে আমরা জানতে পেরেছি রাস্তার কারণে অসুস্থ এবং গর্ভবতী নারীদেরকে জরুরী মহূর্তে হাসপাতালে নিতে অনেক সমস্যায় পড়তে হচ্ছে। কখনো কখনো ভাঙ্গা রাস্তার কারণে বড় বড় দূর্ঘটনাও ঘটেছে। জনসাধারণের ভাষ্য মোতাবেক, এই বালিয়াপাড়া গ্রামে রয়েছে বাংলাদেশের মধ্যে উল্লেখযোগ্য বড় একটি পশুহাট। এই পশু বাজারটি বাংলাদেশ সরকারের রাজস্ব আদায়ের অন্যতম মাধ্যম। আশপাশ অঞ্চল হতে প্রতি সপ্তাহের বড় বড় গরুর বহনকৃত গাড়ি চলাচল করে। তাই সার্বিক দিক বিবেচনা করে জনসাধারণের দূভোর্গের বিষয়টি সুবিবেচনা করে দ্রুত সমস্যা নিরশনের ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয়রা দাবি জানিয়েছেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!