Saturday , April 10 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / সাভারে মহাসড়ক অবরোধ: ব্যবসায়ীদের বিক্ষোভ
সাভারে মহাসড়ক অবরোধ: ব্যবসায়ীদের বিক্ষোভ

সাভারে মহাসড়ক অবরোধ: ব্যবসায়ীদের বিক্ষোভ

সাভার প্রতিনিধি: গতকাল মঙ্গলবার দুপুরে প্রায় ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে ব্যবসায়ীরা। পরে পুলিশ তাদের বুঝিয়ে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, পুলিশের এস আই আল-আমীন স্যারের সাথে কথা হয়েছে।
তিনি সকল মার্কেটের সভাপতির ফোন নম্বর যোগার করে নিয়ে যেতে বলেছেন। সভাপতিদের সাথে কথা বলে কিভাবে দোকান খুলে দেওয়া যায় সে ব্যবস্থা করবেন। এই আশ্বাসে আমরা সড়ক থেকে চলে আসি। কেন রাস্তায় নেমেছেন প্রশ্নের জবাবে তারা বলেন, আমরা ঋণগ্রস্ত, আমাদের দাবি গতবার সরকার আমাদের একটা সুযোগ দিয়েছিলেন ১০ থেকে ৫ টা পর্যন্ত। কিন্তু এবার তাও নেই। আমরা বাধ্য হয়েই সড়কে নেমেছি।
শরকাপড়ের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীকে উদ্যেশ্য করে বলেন, আমরা ঋণ করে এবার দোকানে মালামাল উঠিয়েছি। এবার যদি মার্কেট বন্ধ থাকে তাহলে আমরা ভিখারি হয়ে যাবো। মার্কেটের দোকানদার সেলসম্যানের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মরে যাবে। তাই আমাদের দাবি মার্কেট খুলে দেওয়া হোক।
এ ব্যাপারে সাভার উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, পরিস্থিতিটা এমন, এটা একটা ন্যাশনাল হাইওয়ে। এটা বন্ধ করলে প্রয়োজনীয় দ্রব্য অথবা ইমারজেন্সি সেবার পরিবহণ গুলো যেতে পারবে না। এ কারনেই এখানে ছুটে এসেছি। মহাসড়কে নেমে আসা ব্যবসায়ীরা চাচ্ছেন দোকান খোলা রাখতে। কিন্তু সরকার বৃহত্তর স্বার্থে এই লকডাউন ঘোষণা করেছেন। তা সবার মানা উচিৎ। বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিঢে দেওয়া হয়েছে। বর্তমানে জরুরী কাজে চলাচলরত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!