Monday , August 2 2021
You are here: Home / রাজশাহী ও রংপুর / রামেকে করোনায় ৯ বছরের শিশুর মৃত্যু
রামেকে করোনায় ৯ বছরের শিশুর মৃত্যু

রামেকে করোনায় ৯ বছরের শিশুর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নয় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিল বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

মৃত শিশুটির নাম তাওহিদ (৯)। সে রাজশাহী নগরীর মালদা কলোনির হুমায়ুন কবিরের ছেলে।

শিশুটি করোনায় মারা যাওয়ার বিষয়টি শনিবার বিকেলে গণমাধ্যমকর্মীদের জানান তার পরিবারের সদস্যরা। এ সময় তারা শিশুটির চিকিৎসায় অবহেলার অভিযোগ করেন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনার উপসর্গ দেখা দিলে গত ২৬ এপ্রিল নমুনা দেয় শিশুটি। ওই দিন তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। পরের দিন শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

তিনি বলেন, শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার (৫ মে) তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে মারা যায়। তার কিডনির সমস্যা ছিল বলেও জানান ডা. সাইফুল ইসলাম।

শিশুটির আত্মীয় ও রামেক হাসপাতালের সিনিয়র নার্স কোহিনুর বেগম বলেন, কিডনির সমস্যার কারণে গত জানুয়ারিতে চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে তাকে চিকিৎসা দেয়া হয়েছিল। সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হলে দেড় মাস আগে তাকে বাড়ি নিয়ে আসা হয়। এর কিছুদিন পর থেকে জ্বরে ভুগছিল শিশুটি।

শিশুটির বাবা হুমায়ুন কবির বলছেন, করোনায় আক্রান্ত হয়ে রামেকে ভর্তির পর তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়নি। এছাড়াও আইসিইউতে নেয়া হয়েছে শেষ মুহূর্তে।

এর আগে তাকে আইসিইউতে নেয়া প্রয়োজন ছিল। বেড ফাঁকা থাকলেও তাকে আইসিইউতে নেয়া হয়নি বলেও অভিযোগ করেন ওই শিশুর বাবা হুমায়ুন কবির।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!