Monday , June 21 2021
You are here: Home / Uncategorized / আঞ্চলিক খবর / রামকান্তপুর ইউপি’র  উন্মুক্ত বাজেট ঘোষনা 
রামকান্তপুর ইউপি’র  উন্মুক্ত বাজেট ঘোষনা 

রামকান্তপুর ইউপি’র  উন্মুক্ত বাজেট ঘোষনা 

মোঃ রাসেল মিয়া, রাজবাড়ীঃ রাজবাড়ী সদর উপজেলার ৯ নং রামকান্তপুর ইউনিয়ন পরিষদে স্বচ্ছতা, জবাবদিহিতা ও নিরপেক্ষতার মাধ্যমে গত অর্থবছরের ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড পর্যায়ের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, রক্ষনাবেক্ষনের ২০-২১এর কাজ বাস্তবায়ন হবার পরে অবশিষ্ট অবকাঠামো উন্নয়নের জন্য স্থানীয় সর্বসাধারণের উপস্থিতিতে আলোচনান্তে গতকাল ৩১ মে, ২১ অর্থবছর অর্থবছর ২১-২২শের উন্মুক্ত বাজেট সভার আয়োজন করা হয়।

রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আহসান উল্লাহ মিয়া উপস্থিতিতে ও সর্ব জনসাধারণের সম্মুখে এ উন্মুক্ত বাজেট ঘোষণা করেন ও পড়ে শোনান উক্ত পরিষদের সেক্রেটারি শংকর কুমার সরকার।

৯ নং রামকান্তপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রামকান্তপুর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আহসান উল্লাহ মিয়া, মোহাম্মদ আমজাদ হোসেন মোল্লা সাধারণ সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ নেতা, আবুল শিকদার সহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, ইউপি সদস্য বৃন্দ ও স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ সহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।

এ সময় ৯ নং রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসেম বিশ্বাসের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথিদের বক্তব্য বক্তারা বলেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শুধু রামকান্তপুর ইউনিয়নের মধ্যেই নয় রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়ন পরিষদের মধ্যে স্বচ্ছতা জবাবদিহিতা ও নিরপেক্ষতার মাধ্যমে লোকাল গভমেন্ট সাপোর্ট।
প্রজেক্টট-০৩, বিবিজি, পিবিজি,জিবি সহ গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির টিআর-জিয়ার ও ৪০ দিনের কর্মসূচির সহ সকল প্রকার প্রকল্প দৃশ্যমান কাজ কোথাও হয়ে থাকলে সেটা ৯নং রামকান্তপুর ইউনিয়ন পরিষদে হয়েছে।রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রেখে যে পরিমাণ দৃশ্যমান কাজ করছেন তা বলে শেষ করা যাবে না। আমরা মনে করি আবুল হাসেম বিশ্বাস এর মত সুযোগ্য চেয়ারম্যান প্রতিটি ইউনিয়ন পরিষদ এর জন্য প্রয়োজন।

উন্মুক্ত বাজেট সভার সভাপতি ৯ নং রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস তার সভাপতির বক্তব্যে  বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী যে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে আমিও সেই ধারাবাহিকতায় আমার ইউনিয়ন পরিষদের উন্নয়নের ধারা ঠিক সেভাবেই অব্যাহত রেখেছি। পূর্ববর্তী বাজেট ছিল ১কোটি ৩৭লক্ষ ১হাজার ৮শত ৬৫টাকা আর আমাদের ২১-২২ অর্থ বছরের নতুন বাজেট ১ কোটি ২৭ লক্ষ্য ৮৭হাজার ৬শত ৮৫টাকা পূর্বের বাজেটের চেয়ে এবারের বাজেট কিছুটা কম হলেও উন্নয়নের ধারা আমি একই ভাবে অব্যাহত রেখেছি।তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রেখে যে উন্নয়ন সাধন করেছি তার সকল প্রশংসা মাননীয় প্রধানমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। আর এর মাঝে যদি কোন ভুল ত্রুটি থেকে থাকে সে ব্যর্থতা আমার। কারণ,মাননীয় প্রধানমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য রামকান্তপুর ইউনিয়নের উন্নয়নের জন্য কম দেয়নি, তবুও যদি কোনো কাজ না হয়ে থাকে, তাহলে সে ব্যর্থতা আমি আমার কাধে তুলে নিলাম।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!