Monday , June 21 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / রাজবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধণ
রাজবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধণ

রাজবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধণ

রাজবাড়ী অফিসঃ দেশের প্রতিটি জেলায় ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও  ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধন করা হয়েছে।

মুজিব বর্ষ উপলক্ষে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের  ৫০ টির মধ্যে  রাজবাড়ীতেও একটি  মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের   শুভ উদ্ভোধন করা হয়েছে।

এ উপলক্ষে ১০ই জুন (বৃহস্পতিবার) সকালে গণভবন থেকে সরাসরি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের মিলনায়তন হলরুমে উদ্ভোধন অনুষ্ঠান দেখেন রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আঃ জব্বার, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর)আনিসুজ্জামান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, এন এস আই ডিডি মোঃ শরীফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মোঃ সায়েফ,উপজেলা চেয়ারম্যান এড. ইমদাদুল হক বিশ্বাস,সহকারি কমিশনার (ভূমি) আরিফুর রহমান, ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হেদায়েত আলী সোহরাব প্রমুখ। এ সময় এলাকার মুসল্লী,জনসাধারণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ কমপ্লেক্সে অবস্থিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ফলক উন্মোচন করে উদ্ভোধণ করেন রাজবাড়ী-১ আসনের এম্পি আলহাজ্ব কাজী কেরামত আলী ও জেলা প্রশাসক দিলসাদ বেগম। উদ্ভোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়। পরে রাজবাড়ী-১ আসনের এম্পি আলহাজ্ব কাজী কেরামত আলী ও জেলা প্রশাসক দিলসাদ বেগম সহ অন্যান্যরা মসজিদের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।

এ সময় রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ চিন্তায় অনেক মূল্যে এত সুন্দর একটি মসজিদ আমাদের রাজবাড়ীতে দিয়েছে। সারা বাংলাদেশে ৫৬০টি মসজিদ একই ডিজাইনে হবে। এর আগে কোন সরকারের আমলে এত বড় ও সুন্দর মসজিদ আমরা কখনো দেখিনাই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ও তার দীর্ঘায়ু কামনা করছি।

জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সারাবাংলাদেশে ৫৬০ টি মসজিদ নির্মাণাধীন এর মধ্যে ৫০টি আজ উদ্ভোধন হলো,এর মধ্যে রাজবাড়ীতেও একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্ভোধন করা হলো। এজন্য রাজবাড়ী জেলা বাসীর পক্ষ থেকে আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ করে উপজেলা পর্যায়ে মসজিদে নারীদের নামাজ পড়ার যে সুজোগ সেটা আগে ছিলোনা। কাজেই সে হিসেবে নারীদের পক্ষ থেকে আমি প্রধানমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানাই। মহানবীর আমলেও নারীদের জামাতে নামাজ পড়ার সুজোগ ছিলো সেটি কিন্তু এখন নাই। এই মডেল মসজিদের মাধ্যমে নারীদের মসজিদে নামাজ পড়ার সুজোগ হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!