Monday , August 2 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / বালিয়াকান্দিতে ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে স্বপ্নের ঘর হস্তান্তর
বালিয়াকান্দিতে ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে স্বপ্নের ঘর হস্তান্তর

বালিয়াকান্দিতে ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে স্বপ্নের ঘর হস্তান্তর

বালিয়াকান্দি (রাজবাড়ী)প্রতিনিধিঃ ‘মুজিব শর্তবষে থাকবে না কোন গৃহহীন’ কর্মসূচীতে দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়। রবিবার সারা দেশে একযোগে ঘরগুলো হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে বক্তৃতা করেন, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ন সচিব বীরমুক্তিযোদ্ধা গোলাম রহমান মিঞা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হান্নান মোল্যা, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল মতিন ফেরদৌস, জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা প্রমুখ।

সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে বালিয়াকান্দি উপজেলায় গৃহহীনদের জন্য ৭০ টি ঘর প্রস্তুত করা হয়। ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবার ২শতাংশ জমিসহ ২কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘর পান। ঘরটিতে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়াও বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা রয়েছে। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থাও রয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!