Wednesday , October 27 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / ভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যা
ভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যা

ভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যা

ভালুকা প্রতিনিধিঃ
ময়মনসিংহের ভালুকায় ৮ নং ডাকাতিয়া ইউনিয়নে ঋণ ও সুদের টাকার জন্য বসতঘর ভেঙে নিয়ে যাওয়ার হুমকি দিলে বুধবার বিকাল ৪টায় বিষপান করে এক আদিবাসী বৃদ্ধ আত্মহত্যা করেন।
নিহত ব্যক্তির নাম ইন্দ্র মোহন (৬০), তিনি উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের ঢুমনিঘাট এলাকার উপেন্দ্র মোহনের ছেলে।
জানা যায়, ডাকাতিয়া ইউনিয়নের ইন্তারঘাট এলাকার মুন্তাজ আলীর ছেলে বিদেশ ফেরত দাদন ব্যবসায়ী বাবুল মিয়ার কাছ থেকে কয়েক মাস পূর্বে ইন্দ্র মোহন ২০ হাজার টাকা সাপ্তাহিক সুদে ঋণ করেন। সেই টাকার সুদ দিতে না পারায় ইন্দ্র মোহনকে কয়েকদিন ধরে বাবুল বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে।
মঙ্গলবার রাতে ইন্দ্র মোহনের বাড়িতে গিয়ে বাবুল হুমকি দিয়ে আসে সুদে আসলে তার এক লাখ ২০ হাজার টাকা হয়েছে। সেই টাকা না দিতে পারলে বুধবার তা ঘরের টিন খুলে নিয়ে যাবে। এ হুমকির কারণে ইন্দ্র মোহন ঘটনার দিন বিকালে নিজ বাড়িতে বিষপান করে। প্রতিবেশীরা খোঁজ পেয়ে তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্হানীয় বাসিন্দা আবু সাইদ জানান, বাবুল চড়া সুদের ব্যবসা করেন। সময়মত সুদের টাকা না দিতে পারলেই থানা থেকে পুলিশ নিয়ে এসে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে থাকে।
ডাকাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, আমি লোক মুখে বিষয়টি শুনেছি, যদি বিষয়টি সত্য হয় তাহলে অবশ্যই বিচার হওয়া উচিৎ।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, এ ব্যাপারে লিখিত কোন অভিযোগ পাইনি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!