Tuesday , December 7 2021
You are here: Home / খুলনা ও বরিশাল / করোনা হাসপাতালে বাইপাপ মেশিন দিল দিশা ও কুষ্টিয়া সমিতি
করোনা হাসপাতালে বাইপাপ মেশিন দিল দিশা ও কুষ্টিয়া সমিতি

করোনা হাসপাতালে বাইপাপ মেশিন দিল দিশা ও কুষ্টিয়া সমিতি

করোনা ডেডিকেটেড হিসেবে ঘোষিত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা উন্নত করতে বাইপাপ মেশিন উপহার দিয়েছেন কুষ্টিয়া সমিতি ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা দিশা। বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে এগুলো হস্তান্তর করা হয়।
দেশব্যাপী ক‌রোনা ভাইরা‌স এর সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। বিশেষ করে দক্ষিণ পশ্চিমাঞ্চলের কুষ্টিয়া জেলায় সংক্রমন ও মৃত্যুর হার উদ্বেগজনক হারে বাড়ছে। এ প্রেক্ষিতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে। করোনা চিকিৎসার সরঞ্জামাদির অপ্রতুলতায় চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। করোনা চিকিৎসা কার্যক্রমকে এগিয়ে নিতে এগিয়ে এসেছে ঢাকাস্থ কুষ্টিয়া সমিতি ও কুষ্টিয়ার বৃহৎ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা দিশা এই দুটি সংস্থার মিলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঁচটি পাঁচটি করে মোট দশটি বাইপাপ মেশিন উপহার দিয়েছে
বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে কুষ্টিয়া কোভিড ডেডিকেটেড ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ের কাছে মেশিনগুলো হস্তান্তর করেন দিশার নির্বাহী পরিচালক ও ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির মহাসচিব রবিউল ইসলাম।
হাসপাতালের ততত্ত্বাবধায়ক ব‌লেন, এই মেশিন জটিল করোনা রোগীদের মৃত্যুহার হ্রাসে সহায়ক হবে এবং করোনা চিকিৎসাকে আরো বেগবান করবে। ইতিপূর্বেও করোনাকালীন সময়ে দিশা কুষ্টিয়ার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আবাসনের ব্যবস্থা করেছিলো বলে তিনি দিশার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। দে‌শের এই ক্রা‌ন্তিল‌গ্নে দিশার মত অন্যান্য প্র‌তিষ্ঠান ও সমা‌জের বিত্তবান‌দের এ‌গি‌য়ে আসা উ‌চিৎ বলে স্বাস্থ্য সংশ্লিষ্ট উপস্থিত সকলে আশাবাদ ব্যক্ত করেন।
দিশার নির্বাহী প‌রিচালক র‌বিউল ইসলাম ব‌লেন, সামা‌জিক দায়বদ্ধতা থে‌কে দিশার জন্ম হওয়ায় ভ‌বিষ্য‌তেও দিশা মানব কল্যাণমুখী কর্মকা‌ন্ডে অগ্রনী ভূ‌মিকা পালন কর‌বে।
এ সময় উপ‌স্থিত ছি‌লেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুল মোমেন কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার দেলদার হোসেন কু‌ষ্টিয়ার মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা: এস এম মুসতানজিদ, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া মেডিকেল কলেজ এর অধ্যক্ষ দেলদার হোসেন, আরএমও ডা: তাপস কুমার সরকার ও দিশার ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!