Monday , August 2 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: মহাসড়কে যাত্রী-পরিবহনের চাপ বাড়ছে
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: মহাসড়কে যাত্রী-পরিবহনের চাপ বাড়ছে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: মহাসড়কে যাত্রী-পরিবহনের চাপ বাড়ছে

হুমায়ুন কবির, কালিয়াকৈর প্রতিনিধি,
আর মাত্র একদিন পরই পবিত্র ঈদুল আযহা। করোনা ভয় মনে রেখেই স্বাস্থ্য বিধি উপেক্ষা করে নারীর টানে বাড়ি ছুটছেন মানুষ। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী ও পরিবহন দুয়ের চাপই বেড়েছে। ফলে যানজট ও করোনা ভাইরাসের সংক্রামনের হার বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে সুযোগ বুঝে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে যাত্রীদের। এতে ঈদযাত্রায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
সরেজমিনে যাত্রী, পরিবহন শ্রমিক ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্রা নবীনগর মহাসড়কের ১৫টি পয়েন্টসহ বিভিন্ন স্থানে ১০৩ জন সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানা পুলিশ যানজট নিরসনে কাজ করছেন। অপর দিকে চন্দ্রা ত্রিমোড় থেকে উপজেলার সুত্রাপুর পর্যন্ত এ মহাসড়কের ৭টি পয়েন্টসহ বিভিন্ন স্থানে ৫০ জন গোড়াই হাইওয়ে থানা পুলিশও যানজট নিরসনে কাজ করছেন। এর মধ্যে গাজীপুর জেলা পুলিশ, কালিয়াকৈর থানা পুলিশ ও আনসার সদস্যরাও নিরলসভাবে কাজ করছেন। সোমবার সকালে থেকে উত্তরবঙ্গের গেটওয়ে চন্দ্রা ত্রিমোড়ে যাত্রীদের ভীড় দেখা গেছে। যাত্রী ও যানবাহন, পশুবাহী ট্রাকের কিছুটা চাপ থাকলেও পর্যাপ্ত পরিমানে পরিবহন নেই। এতে ঈদযাত্রায় চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ। তবে শিল্প-কারখানা বন্ধ ঘোষণা করায় বেলা বাড়ার সাথে সাথে যাত্রী ও পরিবহন দুয়ের চাপ বৃদ্ধি বেড়েছে। মানা হচ্ছে না কোনো স্বাস্থ্য বিধি। যাত্রী-পরিবহন শ্রমিকের অনেকেই মাস্কও ব্যবহার করছেন না। এদিকে চন্দ্রা ত্রিমোড়ে পুলিশের সামনেই চলছে নিষিদ্ধ অটোরিকশা-সিএনজি, যত্রতত্র গাড়ি পার্কিং, এলোমেলো ভাবে পরিবহন থামিয়ে যাত্রী উঠানো-নামানোসহ বিভিন্ন কারণে যানজটের আশঙ্কা করা হচ্ছে। অপর দিকে পরিবহন সংকটের সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হলেও অজ্ঞাত কারণে পুলিশ রয়েছে একেবারেই নিরব ভুমিকায়। এতে ক্ষোভ প্রকাশ করছেন যাত্রীরা।
সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছেন। যানজট না থাকলেও যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। এছাড়া আমরা মাস্ক ও স্যানিটাইজার দিয়ে যাত্রী ও চালককে সহায়তা করছি। আর কাউন্টারগুলোকে বলা যাতে স্বাস্থ্য বিধি মেনে গাড়িতে উঠা-নামা করানো হয়। যারা স্বাস্থ্য বিধি না মানছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর যে সকল চালক ভাড়া বেশি নিচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
গোড়াই হাইওয়ে থানার ওসি আজিজুল হক জানান, যানজট এড়াতে ও যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ২৪ ঘন্টা মহাসড়কে অবস্থান করে সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী। তবে মহাসড়কে কোনো যানজট নেই।
###
হুমায়ুন কবির,
কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি
মোবাইল-০১৭২৯৬৪৮৫৪৫
তারিখ- ১৯-০৭-২০২১ইং

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!