Thursday , September 16 2021
You are here: Home / ক্যাম্পাস / ইবিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি ঘোষণা
ইবিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি ঘোষণা

ইবিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি ঘোষণা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায়  ইসলামী বিশ্ববিদ্যালয়ে পালিত হবে। এ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছেÑ১৪ আগস্ট দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআনখানি। ১৫ আগস্ট সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবনের সামনে এবং হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ। প্রশাসন ভবনের সামনের চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করবেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করবেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। এসময় তাঁদের সাথে থাকবেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান। একই সময়ে অনুরূপভাবে হলসমূহে পতাকা উত্তোলন করবেন স্ব-স্ব হলের প্রভোস্টগণ।

পতাকা উত্তোলন পর্ব শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে “মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে” শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হবে।
বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে দোয়া ও মোনাজাত করা হবে। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এক ওয়েবনার এর আয়োজন করা হবে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইবি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে “বঙ্গবন্ধুর জীবন ও কর্ম” এর উপর বিভিন্ন শিরোনামে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়াও ২১ আগস্ট প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা দিবস ২০২১ উপলক্ষ্যে সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে  ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমানসহ উপস্থিত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদেরকে নিয়ে ২১ আগস্টের নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হবে। নীরবতা পালন শেষে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!