Thursday , September 16 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে: মেয়র আতিকুল
এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে:  মেয়র আতিকুল

এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে: মেয়র আতিকুল

শেখ রাজীব হাসান,উত্তরা:

পরিষ্কার-পরিচ্ছন্নতা, চিরুনি অভিযান ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করেন। সামাজিক আন্দোলনের মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করার লক্ষ্যে রাজধানীর উত্তরার ১২ ও ১৩ নম্বর সেক্টরে এ কার্যক্রম পরিচালনা করেন। এ সময় তিনি উপস্থিত জন সাধারণের  সামনে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ১০টা ১০মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” ¯েøাগানের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের সকলকেই লজ্জা পরিহার করে প্রতি শনিবার সকাল দশটায় ১০ মিনিট স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে।  “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” ¯েøাগানটিকে বাস্তবায়ন করতে সকলের প্রতি আহŸান জানান। তিনি নগরবাসীদের মধ্যে যারা একই সময়ে একযোগে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ এবং তা ফেসবুকে প্রচার করেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। ডিএনসিসি মেয়র এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধকল্পে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে উল্লেখ করে নগরবাসীর প্রতি আহŸান জানিয়ে বলেন, “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন”।

তিনি আরো বলেন, নগরবাসীর কল্যাণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৬টি নগর স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও নাগরিক সেবায় “সবার ঢাকা” মোবাইল অ্যাপস, জরুরী সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।
ডিএনসিসি মেয়র বলেন, সবার ঢাকা মোবাইল অ্যাপস ব্যবহার করে এডিস মশার উৎপত্তিস্থল সম্পর্কে সবচেয়ে বেশী তথ্যবহুল ছবি সরবরাহকারীকে পুরস্কৃত করা হবে। এসময় মেয়র বলেন, “মাস্ক আমার, সুরক্ষা সবার”, নিজের পরিবারসহ শহর ও দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের, তাই কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!