Tuesday , December 7 2021
You are here: Home / খুলনা ও বরিশাল / কুষ্টিয়ায় ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় প্লাস্টিক কারখানা
কুষ্টিয়ায় ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় প্লাস্টিক কারখানা

কুষ্টিয়ায় ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় প্লাস্টিক কারখানা

নিজস্ব প্রতিনিধি :
কুষ্টিয়া শহরের উদিবাড়ি চাঁদপাড়া জামে মসজিদ এলাকায় অবৈধভাবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন আবাসিক এলাকায় চলছে সোহেল প্লাস্টিক ফ্যাক্টরি নামের একটি প্লাস্টিক ফ্যাক্টরি।

দীর্ঘদিন যাবৎ কোনরকম সাইনবোর্ড ছাড়াই প্লাস্টিক ফ্যাক্টরির মালিক ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় দেদারছে চালিয়ে যাচ্ছে ফ্যাক্টরিটি। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার পরিবেশ অধিদপ্তরের একটি দল সেখানে সরেজমিনে গিয়ে পরিদর্শণ করেছেন এবং এলাকাবাসী সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য গ্রহন করেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ১৪ বছর যাবত এই ফ্যাক্টরিটি এখানে চলছে। চরম দুর্গন্ধের পাশাপাশি কলকারখানার মেশিনারিজের বিকট শব্দে এলাকাবাসীর জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মৌখিকভাবে বার বার এলাকাবাসীরা একত্রিত হয়ে নিষেধ করার পরও ফ্যাক্টরির মালিক এর কোনো সদুত্তর মেলেনি। পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স বিহীন অবাধে চালিয়ে যাচ্ছে তিনি এই ফ্যাক্টরিটি। শেষ পর্যন্ত কোনরকম সমাধান না পেয়ে এলাকাবাসীর পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তরের অফিসে একটি অভিযোগপত্র জমা দেয়া হয়।
পরিদর্শণকারী পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার দলের সদস্য সেলিম জানান, ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় প্লাস্টিক ফ্যাক্টরিটি বন্ধে ইতিমধ্যে চিঠি ইস্যু করার কাজ চলছে। স্যারের স্বাক্ষর করিয়ে চিঠিটি ফ্যাক্টরির মালিকের কাছে পাঠানো হবে।

এই বিষয়ে কারখানার মালিক সোহেল জানান, দীর্ঘ ১৪ বছর এইখানে কারখানা রয়েছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত নেই। শত্রæতা করে এলাকাবাসী আমার বিরুদ্ধে অভিযোগ জমা দিয়েছে।

কারখানার মালিক সোহেল

পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার উপ-পরিচালক আতাউর রহমানের মুঠোফোনে কথা হলে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, এই ফ্যাক্টরিটি দীর্ঘদিন যাবৎ পেশার কুকারের প্রয়োজনীয় সকল সামগ্রী তৈরি করে ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!