Wednesday , January 26 2022
You are here: Home / ব্রেকিং নিউজ / রুয়েটে টেন্ডার ছাড়াই লাখ টাকার গাছ কর্তন
রুয়েটে টেন্ডার ছাড়াই লাখ টাকার গাছ কর্তন

রুয়েটে টেন্ডার ছাড়াই লাখ টাকার গাছ কর্তন

রাজশাহী অফিস:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) টেন্ডার ছাড়াই প্রায় লাখ টাকা মূল্যের একটি মেহগুনি গাছ কর্তন করছে শাজাহান নামের এক ব্যক্তি।
আজ সোমবার সকাল ১০টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, রুয়েটের ইলেকট্রিক্যাল মেজারমেন্ট ল্যাবের পাশে একটি পুরোনো মেহগুনি গাছের প্রায় অর্ধেক অংশ কাটা হয়েছে। ডালপালা দুই স্থানে গচ্ছিত করে রাখা হয়েছে। এখন শুধু গোড়া কাটলেই গাছ কাটা সম্পন্ন হবে।

এ ব্যপারে জানতে চাইলে, রুয়েটের সিকিউরিটি অফিসার মোঃ জালাল উদ্দিন বলেন, কতৃপক্ষের নির্দেশে গাছ কাটা হচ্ছে। সেখানে একটি ভবন হবে।
টেন্ডারের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, টেন্ডার হয়নি। ওই গাছ দিয়ে অফিসের চেয়ার টেবিল বানানো হবে।
এ নিয়ে রুয়েট অভ্যান্তরে শুরু হয়েছে নানা ধরনের গুঞ্জন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মচারীরা জানান, আসবাব-পত্রের জন্য আলাদা ভাবে দরপত্র আহবান করা হয়। যাহা চলমান নিয়মের একটি অংশ। কতৃপক্ষ সরকারী গাছ কেটে নিজে আসবারপত্র তৈরী করবেন তাহলে ঠিকাদাররা কি করবে।

তারা আরও বলেন, কিছু অসাধু কর্মকর্তার সিন্ডিকেট রয়েছে রুয়েটে। নানা ধরনের অনিয়মের মধ্যে দিয়ে চলছে রুয়েট প্রশাসন। তারা বিভিন্ন লাইসিন্সে টেন্ডার বানিজ্য আর ক্ষমতার অপব্যবহার করে চালাচ্ছে চাকরী বানিজ্য। ইতিপূর্বে কিছু কর্মকর্তাদের নাম প্রকাশ করে একাধিক স্থানীয় ও জাতীয় পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু অদৃশ্য খুটির জোরে তারা বহাল তবিয়্যতে থেকে তাদের বানিজ্য অব্যাহত রেখেছেন।

তারা আরো বলেন, সম্প্রতী কিছু কর্মকর্তা তাদের নিজ নিজ পরিবারের একাধিক সদস্য ও আত্ত¡ীয় স্বজনদের চাকরী দিয়েছেন। পাশাপাশি জামায়াত বিএনপির প্রায় ৬৫ জনের চাকরী বানিজ্য করে হাতিয়েছেন কোটি কোটি টাকা।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!