Tuesday , December 7 2021
You are here: Home / খুলনা ও বরিশাল / খোকসার ওসমানপুর বিদ্যালয়ে চুরি
খোকসার ওসমানপুর বিদ্যালয়ে চুরি

খোকসার ওসমানপুর বিদ্যালয়ে চুরি

নিজস্ব প্রতিনিধি :

কুষ্টিয়ার খোকসায় ওসমানপুর ইউনিয়নের ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ের টিউবওয়েল চুরি হয়েছে। জানা গেছে, শনিবার (১৪’আগষ্ট)  দিবাগত রাতে উপজেলার ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ের টিউবওয়েল কে বা কারা চুরি করে নিয়ে যায়।

তবে পুলিশ বলছে চুরি-ছিনতাই আগের চেয়ে অনেক কমেছে। অভিযোগ কিংবা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নিচ্ছি।
বিদ্যালয়ের পিয়ন মসলেম উদ্দিন জানান, মাদকের কারণে আশঙ্কাজনকভাবে বাড়ছে চুরির ঘটনা। প্রতি রাতেই কোথাও না কোথাও চুরির ঘটনা ঘটছেই। মাদকসেবিরা টিউবওয়েল ও বিদ্যালয়ের আঙিনায় রাখা জিনিসপত্র চুরি করছে বলে মন্তব্য করেন তিনি।

বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মতিয়ার রহমান জানান, ইতিপূর্বে আরো একবার স্কুলের টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে।

প্রধান শিক্ষক আরো বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘ ধরে স্কুল সংলগ্ন জমির মালিকদের সাথে বিবাদ চলে আসছে। প্রথমে গত বছর জমি মাপা মাপির পর একটা টিউবওয়েল গোড়া থেকে পেচিয়ে পেচিয়ে  টিউবওয়েল চুরি করে নিয়ে যায়। তারই ধারাবাহিকতায় আবারও এবার গত শনিবার দিবাগত রাতে আরেকটি টিউবওয়েল চুরি করে নিয়ে যায়। এছাড়াও স্কুলের সাব মারসেবল তার ছিড়ে ফেলে দেয়। দরজা জানালা ভেঙ্গে ফেলে।

তিনি আরো বলেন,  রাতে স্কুলের বারান্দা বসে নাকি এলাকা কিছু যুবক গাঁজার আড্ডা বসায়। স্কুলে সীমানা প্রাচীর ও নাইট গার্ড না থাকার দরুন এ সব কার্যকলাপ বন্ধ করা সম্ভব হচ্ছে না। তাই সরকারে কাছে আবেদন যত দ্রুত সম্ভব বিদ্যালয়ের চুরি ঠেকাতে সীমানা প্রাচীর প্রয়োজন এবং প্রশাসনের কাছে দাবি অতি দ্রুত গাঁজার আড্ডাকারীদের আইনের আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক বলেন,চুরির ঘটনা এখন পর্যন্ত শুনিনি। তবে চুরির ঘটনা ঘটলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিরাজুল ইসলাম বলেন, ওসমানপুর বিট পুলিশের কর্মকর্তাকে মৌখিক ভাবে অবগত করানো হয়েছে।
খোকসার ওসমানপুর ৩১ নং বিট পুলিশের কর্মকর্তা ইমদাদুল জানান,ঘটনাটি অবগত হবার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। চুরি হওয়া টিউবওয়েল উদ্ধারে অভিযান অব্যহত রয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!