Wednesday , October 27 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / জনগণ সার্বিক সহযোগিতা করলে দ্রুত উন্নয়ন করা সম্ভব হবে – জিসিসি মেয়র জাহাঙ্গীর আলম
জনগণ সার্বিক সহযোগিতা করলে দ্রুত উন্নয়ন করা সম্ভব হবে – জিসিসি মেয়র জাহাঙ্গীর আলম

জনগণ সার্বিক সহযোগিতা করলে দ্রুত উন্নয়ন করা সম্ভব হবে – জিসিসি মেয়র জাহাঙ্গীর আলম

শেখ রাজীব হাসান, গাজীপুরঃ

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৪নং ওয়ার্ডে বেঙ্গীর বাড়ী হোসেন আলী মোক্তার গভীর নলকুপ এর শুভ উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১২ই সেপ্টেম্বর রবিবার শোঁকাল ১১ঘটিকার সময় টঙ্গী পশ্চিম থানাধীন বেঙ্গীর বাড়ী মাঠ এলাকায় নলকুপ উদ্ভোধন অনুষ্ঠিত হয়।

৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লার সভাপতিত্ব ও সারোয়ার আলম রিপনের স ালনায় আয়োজিত হোসেন আলী মোক্তার গভীর নলকুপের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২,৫৩,৫৪ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর কেয়া সারমিন, রফিকুল ইসলাম কুতোয়ান, সাবেক মেয়র সাহেদপুর পৌরসভা, কাউন্সিলর মাওলানা মনঞ্জুরুল হোসাইন, প্রধান নির্বাহী প্রকৌশলী এস এম সোহরাব, নির্বাহী প্রকৌশলী (পানি শাখা) আনিসুর রহমান, যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা, মুক্তিযোদ্ধা আনোয়ার, টঙ্গী কলেজিয়েট স্কুলের পরিচালক আকাশ মো: আক্কাস, কিন্ডারগার্ডেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: শওকত হোসেন, শান্তিশৃঙ্খলা কমিটির সভাপতি ফজলুল হক, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান, আক্তার সরকার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আমি আপনাদের চাকর। আপনাদের মতো সাধারণ মানুষের টাকায় সিটি কর্পোরেশনের সকল স্টাফদের বেতন হয়। আপনাদের সেবা করাই আমাদের কাজ। গাজীপুর সিটির উন্নয়নে ২১ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। প্রাথমিক ভাবে রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের কাজ করে যাচ্ছি। পর্যায়ক্রমে প্রতিটি থানায় একটি আধুনিক হসপিটাল নির্মাণ করা হবে। শুধু মাত্র ৫৪নং ওয়ার্ড নয় সমগ্র টঙ্গীতে রাস্তা ঘাট ও পানি নিষ্কাসনের সমস্যা রয়েছে। পৌরসভা থেকে শুরু করে সিটি কর্পোরেশন হওয়া পর্যন্ত দীর্ঘ এতো বছরে অনেকে দায়িত্ব পালন করেছেন। কিন্তু পরিকল্পিত ভাবে কোন কাজ করা হয় নাই। আমার দায়িত্ব নেওয়ার পর প্রায় ১৮ মাস করোনা পরিস্থিতি ছিলো অথচ এই সময়ে গাজীপুরে অসংখ্য রাস্তা, ঘাট নির্মাণ করা হয়েছে। সমন্বয়হীনতার কারণে অনেক সড়কের কাজ বন্ধ রয়েছে। গাজীপুর সিটির সকল জায়গায় সুন্দর ও পরিছন্ন ভাবে সড়কের কাজ হচ্ছে অথচ শুধু মাত্র টঙ্গীতে সমন্বয় না থাকায় গুরুত্বপূর্ণ অনেক উন্নয়ন কাজ হচ্ছে না। কিছু অসাধু নেতা কর্মী ২০০-৫০০ টাকার বিনিময়ে সড়কের উপরে ও ফুতপাত দখল করে ভ্যান বসিয়ে সড়কের যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। সড়কের নির্মাণ কাজ করার সময় কিছু অসাধু নেতা ভোটের রাজনীতি টেনে এনে বলে উনি কাছের লোক উনার দিকে ভাঙ্গা যাবে না ওই দিকে কাজ করেন। আমার একটাই কথা আমি আপনাদের সেবা করতে চাই তবে আমাকে সেই সুযোগ করে দিতে হবে। আপনারা সুযোগ করে দিবেন কাজ করে দেওয়ার দায়িত্ব আমার। সবশেষে তিনি ৫৪নং ওয়ার্ডের সর্বসাধারণের পানির সমস্যা সমাধানের লক্ষ্যে বলেন, আপনারা আমাকে কতটুকু পানি লাগবে, কতজন গ্রাহক আছে জানান. পানির যে ভোগান্তি গ্রাহক বিদ্যুৎ বিলের টাকা পরিশোধ করেন না। শুধু পানি শাখায় প্রতি মাসে ১ কোটি ২০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল আসে। সেখানে বিপরীতে বৈধ পানি গ্রাহকদের বিল আদায় হয় ৯৮ লক্ষ টাকা। আপনারা নিয়মিত বৈধ গ্রাহক হয়ে পানির বিল পরিশোধ করবেন। আমি আগামী ৯০ দিনের মধ্যে আপনাদের পানির সমস্যা সমাধান করে দিবো।  আপনাদের কাছে বিনিত অনুরোধ রাস্তা ঘাট নির্মাণ কাজে বাঁধা সৃষ্টি করবেন না। আগামীদিনে আপনাদের ভবিষ্যত প্রজন্ম এই সুফল ফোগ করবে। কেউ চিরস্থায়ী না, আমরা কেউ থাকবো না। আমি যে কাজ করে যাবো সেই কাজ আমাকে আপনাদের মাঝে আমাকে বাচিয়ে রাখবে। কোন রাজনৈতিক বিষয়কে কেন্দ্র করে উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টি করবেন না । আবারো অনুরোধ মিথ্যা অপপ্রচার করবেন না।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!