Thursday , September 16 2021
You are here: Home / ক্যাম্পাস / চাকরি স্থায়ীকরণের দাবিতে ইবি উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ
চাকরি স্থায়ীকরণের দাবিতে ইবি উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ

চাকরি স্থায়ীকরণের দাবিতে ইবি উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ

নিজস্ব প্রতিনিধিঃ চাকরি স্থায়ীকরণের দাবিতে ফের আন্দোলনে নেমেছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অস্থায়ী ভিত্তিতে চাকরিরত কর্মচারীরা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে উপাচার্যের কার্যালয়ের সামনে অবরোধ কর্মসূচি পালন করেন তারা। আন্দোলনকারীরা জানান, তারা প্রায় ৪০ থেকে ৫০ জন তিন থেকে পনেরো বছর ধরে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী চাকরির আশায় নামমাত্র দৈনিক মজুরিতে কাজ করে আসছেন। দীর্ঘদিন ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলনও করে আসছেন তারা। এদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরাও রয়েছেন। করোনার প্রকোপ বেড়ে গেলে গত বছরের মার্চে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। কাজ না থাকায় এসব কর্মচারী অলস সময় পার করেন। দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারী হওয়ায় গত বছরের এপ্রিল থেকে এ বছরের চলতি মাস পর্যন্ত কোনো বেতনও পায়নি তারা। তাই স্থায়ী চাকরির জন্য বারবার প্রশাসনের কাছে ধর্না দেন।

ইবির অস্থায়ী চাকরিজীবী পরিষদের সভাপতি টিটু মিজান বলেন, প্রশাসন থেকে দাবির ব্যাপারে এখনও পর্যন্ত কোনো আশ্বাস পাইনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, কর্তৃপক্ষ চাচ্ছে নিয়মের মধ্যে সব কিছু করতে। এখন নিয়ম যা বলবে তাই হবে। একটি ৭ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। কমিটি বিষয়টি নিয়ে কাজ করছে। তবে এখনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!