Wednesday , January 26 2022
You are here: Home / খুলনা ও বরিশাল / কুষ্টিয়া দরবেশপুরে আবারো বক্কর গ্রুপের হামলার শিকার দুই পরিবার, লুটপাট ভাঙচুর সহ আহত ৩
কুষ্টিয়া দরবেশপুরে আবারো বক্কর গ্রুপের হামলার শিকার দুই পরিবার, লুটপাট ভাঙচুর সহ আহত ৩

কুষ্টিয়া দরবেশপুরে আবারো বক্কর গ্রুপের হামলার শিকার দুই পরিবার, লুটপাট ভাঙচুর সহ আহত ৩

 

কুষ্টিয়া অফিস :
কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দরবেশপুর গ্রামের বক্কর-রনি গ্রুপের হামলার শিকার হয়েছেন অসহায় রাজ্জাক ও শামসুদ্দিনের পরিবার।
ঘটনার বিবরণে জানা যায়, গত ১৮ই সেপ্টেম্বর সন্ধ্যার পূর্ব মুহূর্তে আনুমানিক ৬ ঘটিকার দিকে পরিবারের মহিলারা যখন গৃহস্থালির কাজে ব্যস্ত ছিল ঠিক তখনই বক্কর ও রনি সহ ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল শামসুদ্দিনের পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। সে সময় সন্ত্রাসীরা বাড়ি ঘরের আসবাবপত্র, জানালা-দরজা, ইলেকট্রনিক্স নানান ধরনের সামগ্রী ভাংচুর সহ ১০টি গরু, ৬টি ছাগল এবং কয়েক লক্ষ নগদ টাকা লুট করে নিয়ে যায়। সে সময় হামলাকারীরা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে পরিবারের বেশ কয়েকজন সদস্যকে মারাত্মক ভাবে জখম করে। এছাড়া শামসুদ্দিনের পরিবারের সাথে আত্মীয়তা করায় পাশের রাজ্জাকের বাড়িতে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ভাঙচুর সহ ১০ হাজার টাকা লুট করেন তারা। পরবর্তীতে কুষ্টিয়া মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ টি গরু উদ্ধার করলেও বাকি গরু, ছাগল ও নগদ টাকা উদ্ধার করতে পারেনি। উদ্ধারের সময় পুলিশ মিজান (২৪) নামের একজন আসামিকে আটক করে। এছাড়া ঘটনার পর থেকে পরিবার দুইটির নিরাপত্তায় এবং পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলার শিকার পরিবারের এক সদস্য জানান, বক্কর রনি সহ তার গ্রুপের সদস্যরা কোন কাজকর্ম করেন না। এলাকার বিভিন্ন মানুষের বাড়িঘর লুটপাট করা সহ মানুষে মানুষে গ্যাঞ্জাম বিভেদ তৈরি করা এবং বিভিন্ন সমস্যা সৃষ্টি করে মানুষের থেকে অর্থ আদায় করে তারা জীবিকা নির্বাহ করেন। শামসুদ্দিনের পরিবারের পুরুষ সদস্যরা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে থাকে এবং পরিবারটি কোন গ্রুপের সাথে সম্পৃক্ত নেই। বক্কর রনি গ্রুপের সাথে সম্পৃক্ততা না থাকায় জোর করে বক্কর রনি গ্রুপ পরিবারটিকে তাদের সাথে সম্পৃক্ত করতে চাই। পরিবারটির সম্পৃক্ত হতে না চাওয়ায় এই হামলা চালানো হয়েছে বলেও তারা অভিযোগ করেন।
তিনি আরো জানান, দরবেশপুরের বক্কর, শান্ত, কামরুল, শামসুল, মিন্টু, সিয়াম, সুজন, কুদ্দুস, সিদ্দিক, আলামিন, মান্নান, আমিরুল সহ ১০/১৫ জনের সন্ত্রাসী দল তাদের পরিবারের উপর অতর্কিত হামলা চালিয়ে গরু-ছাগল, টাকাপয়সা লুট সহ বাড়ি ঘরের আসবাবপত্র, ইলেকট্রনিক্স বিভিন্ন সামগ্রী, দরজা-জানালা, বৈদ্যুতিক মিটার ভাঙচুর করে। সে সময় হামলাকারীরা পরিবারের বেশ কয়েকজন সদস্যকে লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মকভাবে জখম করে। তাছাড়া শামসুদ্দিনের পরিবারের সাথে রাজ্জাকের পরিবারের আত্মীয়তার বন্ধন থাকায় রাজ্জাকের পরিবারের উপর হামলা ও লুটপাট চালায় তারা। রাজ্জাকের বাড়িতে হামলার সময় বাড়ি ঘরের আসবাবপত্র ভাঙচুর সহ ১০হাজার টাকা লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

বিষয়টি নিয়ে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সাব্বিরুল আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা রুজু হয়েছে। একজন আসামী আটক সহ লুটকৃত সাতটি গরু উদ্ধার করা হয়েছে। সেই সাথে অন্যান্য আসামীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!